গণমাধ্যম গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে : স্পিকার

প্রকাশিতঃ 10:49 pm | September 30, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গণমাধ্যম প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

তিনি বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমকে শক্তিশালী করার বিকল্প নেই। গণমাধ্যমে প্রকাশিত তথ্যই জনমত তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। গণমাধ্যমে প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন। তাৎক্ষণিক ও সহজে জনগণের নিকট তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর।

সোমবার(৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল ‘পার্লামেন্ট নিউজ বিডি ডট কমে’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন ।

এসময় তিনি সংসদীয় গণতন্ত্রের চর্চাকে সুসংহত রাখতে পার্লামেন্ট নিউজ বিডি অবদান রাখছে বলেও উল্লেখ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ এখন তথ্য প্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে। আইসিটির সহজলভ্যতার ফলে তথ্য প্রবাহের সুযোগ বৃদ্ধি পেয়েছে। এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে।

এ সময় তিনি সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর নিয়ে একটি সংকলন বের করা হবে বলে জানান।

তিনি বলেন, সংকলনটি রেডি রেফারেন্স হিসেবে ব্যবহার করা যাবে। এর মাধ্যমে দেশের ভবিষ্যত চ্যালেঞ্জগুলোর বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ সহজ হবে।

সভায় সভাপতিত্ব করেন ‘পার্লামেন্ট নিউজ বিডি ডট কম’ অনলাইন পোর্টালের সম্পাদক সাকিলা পারভীন। সঞ্চালনা করেন সাংবাদিক নিখিল ভদ্র। এ সময় স্পিকার কেক কেটে পার্লামেন্ট নিউজ বিডি ডট কমের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এসময় আরো বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি, আক্তারুজ্জামান বাবু এমপি, মুস্তফা লুৎফুল্লাহ এমপি প্রমুখ।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email