নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 4:40 pm | April 01, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, নৌকায় ভোট দিলেই দেশের উন্নয়ন হয়। আর বিএনপি-জামায়াত সরকারে এলে লুটেপুটে খায়।

রোববার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, চাঁদপুরের উন্নয়নের জন্য যা যা প্রয়োজন তা করেছি। আমরা সেবা করার সুযোগ পেয়েছি, জনগণের সেবা করছি। বাঙালি মাতৃভাষার অধিকার পেয়েছে, স্বাধীনতা পেয়েছে। আর বিএনপি-জামায়াত সন্ত্রাস, বোমা হামলা, গ্রেনেড হামলায় তারা পারদর্শী। তারা মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে। আওয়ামী লীগ দেশ গড়ে তোলে, উন্নয়ন করে। কিন্তু তারা ধ্বংস করে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

দেশের একটি মানুষও না খেয়ে এবং গৃহহীন থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য দারিদ্র্য বিমোচন করা।

তিনি বলেন, চাঁদপুরে মেডিক্যাল কলেজ, অর্থনৈতিক অঞ্চল ও নৌবন্দর করে দেয়া হবে। সন্তানরা যাতে জঙ্গিবাদের দিকে না যায় সেদিকে অভিভাবকদের নজর রাখার পরামর্শ দেন শেখ হাসিনা।

এর আগে, প্রধানমন্ত্রী চাঁদপুরের ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিকেল সোয়া ৩টার দিকে বোতাম টিপে এসব প্রকল্পের উদ্বোধন করা হয়। তারও আগে, বিকেল তিনটার দিকে জনসভা মঞ্চে উপস্থিত হন শেখ হাসিনা।

জনসভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এর আগে, দুপুরে চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

দীর্ঘ আট বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুর সফরে এলেন। সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে হাইমচরে পৌঁছান তিনি। এরপর অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

 

কালের আলো/এসআরএম

Print Friendly, PDF & Email