শোভন-রাব্বানীর অপসারণ ছাত্রলীগের ইতিহাসে প্রথম: কাদের

প্রকাশিতঃ 2:10 pm | September 15, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, শৃঙ্খলাভঙ্গের কারণে সংগঠনের শীর্ষ পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অপসারণ ছাত্রলীগের ইতিহাসে প্রথম কোনো ঘটনা।

তিনি বলেন, এই প্রথম শৃঙ্খলাভঙ্গের কারণে ছাত্রলীগের শীর্ষ কোনো দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলো। আগে ঐতিহ্যবাহী এই সংগঠনে এমনটি ঘটেনি। এটি একটি বিরাট পদক্ষেপ।

রোববার(১৫ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জের ভুলতায় ফ্লাইওভার নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনিয়ম করলে কেউ ছাড় পাবে না। ব্যবস্থা নেয়া হবে। শোভন-রাব্বানীর বিরুদ্ধে গৃহীত শাস্তিমূলক ব্যবস্থা এর প্রমাণ।

ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া আল নাহিয়ান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া লেখক ভট্টাচার্যের বিষয়ে তিনি বলেন, তারা আগামী কাউন্সিল পর্যন্ত দায়িত্ব পালন করবে। কাউন্সিলের মাধ্যমে ছাত্রলীগে নতুন নেতৃত্ব আনার বিষয়ে কাজ করবে।

প্রসঙ্গত চাঁদাবাজিসহ নানা অভিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে শোভন-রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত হয়।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email