বাংলাদেশ এখন জ্ঞান রপ্তানির দেশ : ওমর ফারুক চৌধুরী

প্রকাশিতঃ 9:39 pm | September 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ এখন জ্ঞান রপ্তানির দেশ।’

বুধবার(১১ সেপ্টেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে (কেআইবি) আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর যুবলীগ।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমুদ্র বিজয় প্রসঙ্গে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, ‘টেন্ডারবাজি বাদ দিন, জায়গা নিয়া মারামারি, ভাইবোনের মধ্যে ঝগড়া, স্বমী স্ত্রীর মধ্যে ঝগড়া বাদ দিন, চার ভাগের এক ভাগ হল স্থল, বাকি তিন ভাগ হল জল। চলেন টেন্ডারবাজি বাদ দিয়ে ২ হাজার মেট্রিকটন ফিসিং ভেসাল বানাই। বিজ্ঞানীরা বলেছে বিশ্বের ৭০ ভাগ সোনা বঙ্গোপসাগরে অবস্থিত ৬০ ভাগ ডায়মন্ড ও মূল্যবান অনেক খনিজ পদার্থ রয়েছে। সেখানে যাওয়ার ব্যবস্থা করুন। সমুদ্র বিজয়ের মাধ্যমে মানুষের দৃষ্টি পালটে দিচ্ছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গবেষণা প্রসঙ্গে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, ‘আমরা নোবেল পাইনি একথা সত্যি, কারণ নোবেলের অনেক ধরনের পলিটিকস থাকে, তবে প্রধানমন্ত্রীর দক্ষতার স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ।’

ওমর ফারুক চৌধুরী বলেন, শেখ হাসিনার চিন্তা চেতনা ভাবনাগুলো ধারণ করেই আমরা এগিয়েছি। পরবর্তীতে সেটি আখ্যায়িত হয়েছে জনগনের ক্ষমতায়ন। জনগনকে ক্ষমতায়িত করতে হবে। এই যে আজকে টক শো গুলো হয়, টকশোতে সরকারে বিরুদ্ধে কথা হয়, শেখ হাসিনার বিরুদ্ধে কথা হয়। কিন্তু কাউকে রিমান্ডে নেওয়া হয় না। আমার কথা বলার অধিকার থাকতে হবে, সমালোচনা করার অধিকার থাকতে হবে।

তিনি বলেন, ‘আমাদের গবেষনায় যে বিষয়টি এসেছে শেখ হাসিনা হচ্ছে সমালোচনাকে প্রশংসার মতই গ্রহন করেন। যত বেশি সমালোচনা হবে, আমরা ভুলত্রুটি আমি বুঝতে পারব। হোয়াট ইজ রং হোয়াট ইজ রাইট আমি বুঝবে পারব। আমরা গবেষণা করে দেখতে পেলাম শেখ হাসিনা একজন রাষ্ট্রনায়ক। কারন রাষ্ট্রপ্রধান চিন্তা করে আগামী নির্বাচনে তিনি জিতবেন কি না ,আর শেখ হাসিনা চিন্তা করে বাঙালি জাতি আগামী ২৫ বছর ৫০ বছর কী করবে।’

আলোচনা সভার সভাপতিত্ব করেন উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল। আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

কালের আলো/পিআর/এমএম

Print Friendly, PDF & Email