তারেকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিতঃ 4:39 pm | September 09, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নারায়ণগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। মামলায় বাকি দুইজন হলেন- যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ।

সোমবার(৯ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ক) অঞ্চল মিল্টল হোসেনের আমলি আদালত এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে দুপুরে একই আদালতে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

মামলার আবেদনের বাদীপক্ষের আইনজীবী ছিলেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা ও সিনিয়র আইনজীবী আশরাফুল আলমসহ অন্য আইনজীবীরা।

অ্যাডভোকেট নুরুল হুদা জানান, গত ১৯ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান তার বক্তব্যে বলেছেন, ‘বঙ্গবন্ধু ১৯৭২ সালে দেশে এসে যেভাবে প্রধানমন্ত্রী হয়েছেন সেটি অবৈধ। তিনি জাতির পিতা নন তিনি শুধুই শেখ মুজিবুর রহমান। বর্তমান শেখ হাসিনার সরকার অবৈধ এবং বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা চায়নি।’

তিনি আরও জানান, তার এ বক্তব্যে ৫০০ ও ৫০১ ধারায় তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, মামলাটি গ্রহণ করে আদালত ৩ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। মামলার শুনানির পরবর্তী দিন ১০ ডিসেম্বর ধার্য করা হয়েছে।

কালের আলো/বিও/এআরএম

Print Friendly, PDF & Email