উত্তরার সাতটি সেক্টরে যানবাহন চলাচলের সুবিধার্থে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা

প্রকাশিতঃ 8:24 pm | June 19, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার, বিআরটিসি বাসসহ অন্যান্য যানবাহন চলাচল সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে সাতটি এভিনিউতে রিকশা-লেগুনা বন্ধ করা হবে।

তিনি বলেন, এছাড়া প্রতিটি সেক্টরে কেবলমাত্র লাইসেন্সধারী নির্দিষ্ট ইউনিফরম পরা রিকশাচালকরা রিকশা চালাতে পারবেন।

বুধবার(১৯ জুন) রাজধানীর উত্তরার বাংলাদেশ ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সম্প্রতি উত্তরায় চালু হওয়া বিআরটিসি চক্রাকার বাস সার্ভিসের মানোন্নয়নকল্পে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মেয়র বলেন, আগামী এক মাসের মধ্যে নাগরিকরা ডিএনসিসির সেবা-সংক্রান্ত যেকোনো তথ্য, অভিযোগ ইত্যাদি ৩৩৩ নম্বরের মাধ্যমে জানাতে পারবেন। ‘নগর’ অ্যাপও অল্প সময়ের মধ্যে চালু করা হবে। বনানীতে ঊর্ধ্বমুখী গাড়ি পার্কিংয়ের কাজ চলতি বছরের মধ্যে শুরু হবে। জায়গা পাওয়া গেলে উত্তরায়ও এ ধরনের পার্কিং ব্যবস্থা চালু করা হবে।

তিনি আরও বলেন, নতুন অন্তর্ভুক্ত ১৮টি ওয়ার্ডের উন্নয়নের জন্য ৪ হাজার ২০০ কোটি টাকা একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। এছাড়া ইতোমধ্যে এসব ওয়ার্ডের প্রতিটির জন্য ডিএনসিসির ফান্ড থেকে ২ কোটি ২৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সাহারা খাতুন উত্তরা এলাকায় নাগরিকসেবা নিশ্চিত করার জন্য মেয়রের কাছে আহ্বান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, স্থানীয় আওয়ামী লীগ ও এর সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন সোসাইটির প্রতিনিধিরা।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email