চট্টগ্রামে মিতু হত্যা মামলার আসামি সাইদুল গ্রেপ্তার

প্রকাশিতঃ 11:29 am | May 13, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যা মামলার এজাহার নামীয় আসামি সাইদুল ইসলাম সিকদার প্রকাশ শাকুকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার(১২ মে) রাত সাড়ে ১১টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশ বলছে, মিতু হত্যাকাণ্ডে খুনিরা যে মোটরসাইকেলটি ব্যবহার করেছিল, সেটির সরবরাহকারী ছিলেন শাকু। আর, শাকুর ছোট ভাই কামরুল ইসলাম সিকদার হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী বলে জানিয়েছে পুলিশ।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার জানান, বুধবার দুপুরে পাঁচলাইশ থানায় করা হত্যা মামলার সাত নম্বর আসামি শাকু। এর আগে মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেনের দায়ের করা মামলায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করা হয়।

এ মামলার অপর আসামিরা হলেন- কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা,এহতেশামুল হক ভোলা, মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, খায়রুল ইসলাম ওরফে কালু, সাইফুল ইসলাম সিকদার ওরফে শাকু ও শাহজাহান মিয়া।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রামের জিইসি মোড়ে এলাকায় সড়কে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। এসময় মিতুকে গুলি করার পাশাপাশি ছুরিকাঘাত করা হয়। ঘটনার সময় বাবুল আক্তার ঢাকায় ছিলেন।

এ হত্যাকাণ্ডের পর বাবুল আক্তার নিজে পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। ওই মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ এই হত্যাকাণ্ডের সঙ্গে তাঁর সম্পৃক্ততার তথ্য পায়।

এর আগে মঙ্গলবার স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় স্বামী সাবেক পুলিশ সুপার বাবুলকে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। গত ১০ মে দিনভর জিজ্ঞাসাবাদ করা হয় বাবুলকে। পর তার শ্বশুরের দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হলে আদালত পাঁচদিনের রিমান্ড আদেশ দেন।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email