দেশের অর্থনীতি শক্তিশালী করতে শ্রমিকরা অগ্রণী ভূমিকা পালন করছেন : পলক

প্রকাশিতঃ 10:16 pm | May 01, 2021

কালের আলো সংবাদদাতা:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সারাদেশে প্রায় সাড়ে তিন কোটি কৃষি শ্রমিক উৎপাদনের সঙ্গে জড়িত রয়েছেন। আর গার্মেন্টস শিল্পে কাজ করছেন প্রায় ৪০ লাখ শ্রমিক।

এক কোটি শ্রমিক বিদেশে থেকে দেশের অর্থনীতিকে শক্তিশালী করছেন। দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে শ্রমিকরা অগ্রণী ভূমিকা পালন করছেন।

শনিবার (০১ মে) বিকেল ৩টায় নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এসময় শ্রমিকদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার বিতরণের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে কাজ করছেন। বঙ্গবন্ধু শ্রমিকদের সম্মান করতেন ভালোবাসতেন। তার যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনাও শ্রমজীবী মানুষের ভাগ্য পরিবর্তন এবং দুঃখ দুর্দশা লাঘবে কাজ করছেন।

তিনি বলেন, এবার ঈদের আগে করোনাকালীন দুর্যোগের সময়ে কোনো রকম হয়রানি ছাড়া, উন্নত প্রযুক্তি ব্যবহার করে ৫০ লাখ পরিবারের মধ্যে আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছেন সরকার। সিংড়ায় ৩৮৫ শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। শ্রমিক পরিবারের সন্তানরা দেশের কল্যাণে কাজ করছে। প্রতি বছর আমরা শ্রমিককে মালিকে পরিণত করছি। এটাই আমাদের আনন্দ ও স্বার্থকতা।

এ সময় আরো বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গির আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন, উপজেলা ডায়াবেটিকস সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

কালের আলো/এসজে/এমএম

Print Friendly, PDF & Email