বেপজার সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহী পাকিস্তান

প্রকাশিতঃ 10:31 am | April 11, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ইপিজেডে পাকিস্তানি বিনিয়োগ বাড়াতে বেপজার সঙ্গে পাকিস্তান কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী।

বুধবার (৭ এপ্রিল) ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ আশাবাদ প্রকাশ করেন। বেপজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পাকিস্তানের হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বেপজা আরও সাফল্য লাভ করবে। এ সময় তিনি ইপিজেডের ব্যবস্থাপনা এবং দেশের সার্বিক উন্নয়নে বেপজার অবদানের প্রশংসা করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম পাকিস্তানের হাইকমিশনারকে ইপিজেডের সার্বিক কর্মকাণ্ড, শ্রমিকদের অধিকার ও সুবিধা এবং অন্যান্য অপারেশনাল বিষয়ে জানান। তিনি বলেন, বিনিয়োগকারীদের সহজে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বেপজা সবসময় সর্বোচ্চ সেবা প্রদান করে থাকে।

নজরুল ইসলাম বলেন, চট্টগ্রামের মীরসরাইয়ে বেপজার অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে যা এ বছরের মধ্যে চালু হবে। এছাড়া, বেপজা দেশের বিভিন্ন প্রান্তে আরও তিনটি ইপিজেড স্থাপন করতে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি পাকিস্তানের হাইকমিশনারের মাধ্যমে সেদেশের বিনিয়োগকারীদের মোংলা, উত্তরা, ঈশ্বরদী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগ সম্ভাবনা যাচাই করে বৈচিত্র্যময় বিনিয়োগের আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম এবং বাংলাদেশস্থ পাকিস্তান হাইকমিশনের কমার্শিয়াল সেক্রেটারি মুহাম্মদ সুলেমান।

কালের আলো/এসআরকে/এমএম

Print Friendly, PDF & Email