র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত

প্রকাশিতঃ 9:52 pm | February 23, 2021

কালের আলো সংবাদদাতা:

কক্সবাজারের টেকনাফ উপজেলার ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাশে শালবাগান এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনীপ্রধান জকিরসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে দেশি-বিদেশি অস্ত্র ও বিপুল গুলি জব্দ করেছে র‍্যাব।

কক্সবাজার র‍্যাব-১৫-এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানিয়েছেন, টেকনাফের শালবাগান পাহাড়ে বিপুল অস্ত্র নিয়ে রোহিঙ্গা ডাকাতরা অবস্থান করছে। এমন গোপন সংবাদ পেয়ে র‍্যাবের একটি দল মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) বিকেলে অভিযান চালায়। বিকেল ৩টার দিকে র‍্যাব সদস্যরা শালবাগান এবং ৫টার দিকে পাহাড়ের চারদিকে ঘিরে ফেলে। প্রথমে জকিরের বাহিনী র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। একপর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে জকির বাহিনীর লোকজন পালিয়ে গেলে র‍্যাব সদস্যরা এলাকায় তল্লাশি চালিয়ে বাহিনীপ্রধান জকিরসহ তিনজনের মরদেহ উদ্ধার করে। এ সময় ডাকাতদের গুলিতে র‍্যাবের এক সদস্যও গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি বন্দুক, পাঁচটি ওয়ান শুটার গান ও ২৫ রাউন্ড গুলি জব্দ করা হয়।

র‍্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, দীর্ঘদিন রোহিঙ্গা ডাকাত জকির বাহিনী উপজেলার নয়াপাড়া ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পসহ পুরো শালবাগান পাহাড়ি এলাকায় ডাকাতিসহ নানা অপকর্ম করে আসছিল। এ বাহিনীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি, গুমসহ ২০টিরও বেশি মামলা রয়েছে।

র‍্যাব কর্মকর্তা জানান, নিহত জকির ডাকাত ও তাঁর সহযোগী মনিরের পরিচয় শনাক্ত করা গেছে। কিন্তু অপর নিহত ডাকাতের পরিচয় জানা যায়নি।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email