নির্বাচন পরবর্তী ৪৮ ঘণ্টা বিজয় মিছিল নয়: সিএমপি কমিশনার

প্রকাশিতঃ 9:38 pm | January 26, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বুধবার। ভোটগ্রহণের দিন থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা কোনো ধরনের সভা-সমাবেশ কিংবা বিজয় মিছিল করা যাবে না। কেউ এর ব্যতয় ঘটালে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর।

মঙ্গলবার(২৬ জানুয়ারি) দুপুরে নগরীর দামপাড়া পুলিশ লাইনসে আয়োজিত ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি দেন তিনি।

সিএমপি কমিশনার বলেন, নির্বাচনের সব প্রস্তুতি সফলভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নগরীর বিভিন্ন এলাকায় চেকপোস্ট পরিচালনা করা হয়েছে। এর ফলাফলও আমরা পেয়েছি। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে আমরা যেমনটি আশঙ্কা করেছিলাম, তা রুখতে পেরেছি।

ভোটের দিন কর্মস্থলমুখী মানুষদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনের দিন যেহেতু সরকারি কর্মদিবস রয়েছে, কর্মস্থলে যাতায়াতে জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এছাড়া ভোটকেন্দ্রে গেলেও জাতীয় পরিচয়পত্র নিতে হবে। যাদের জাতীয় পরিচয়পত্র থাকবে না, তারা বহিরাগত। তারা নগরীতে প্রবেশ করে নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারবে না।

সিএমপি কমিশনার বলেন, নির্বাচনে প্রায় ৯ হাজার পুলিশ সদস্যসহ মোট ১৮ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবেন। এরইমধ্যে তারা কেন্দ্রে চলে গেছেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমদ খান, ডিসি (সদর) আমির জাফর, চট্টগ্রাম জেলা পুলিশের এসপি এসএম রশিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email