পাগলের কথায় মনোযোগ না দেয়াই ভালো: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 10:39 pm | January 10, 2018

স্টাফ রিপোর্টার | কালের আলো: পদ্মা সেতু ‘জোড়াতালি দিয়ে’ তৈরি হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “এই ধরনের পাগলের কথায় কারও বেশি মনোযোগ না দেয়াই ভালো”।

এর আগে, গত সপ্তাহে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সরকারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগ তোলেন খালেদা জিয়া। এসময় পদ্মাসেতু নিয়ে তিনি বলেন, “আওয়ামী লীগের আমলে এই সেতু হবে না। কোনো একটা যদি জোড়াতালি বানায়, সেই সেতুতে কেউ উঠতে যাবেন না, অনেক রিস্ক আছে।”

তার ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় ছাত্রলীগের এক অনুষ্ঠানে খালেদাকে ‘পাগল’ অভিহিত করেন শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে নারী এমপি ফজিলাতুন নেসা বাপ্পী সাবেক প্রধানমন্ত্রী খালেদার ওই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

জবাবে শেখ হাসিনা বলেন, “এ ধরনের মন্তব্যকে পাগলের প্রলাপ হিসেবে মেনে নেয়াই ভালো। আমার মনে হয় এই ধরনের পাগলের কথায় কারও বেশি মনোযোগ না দেওয়াই ভালো। কারণ কোনো সুস্থ মানুষ এ ধরনের কথা বলতে পারেন না।”

খালেদার বক্তব্যের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “সেতু তো বিভিন্ন পার্ট (অংশ) তৈরি করে করে নির্মাণ হয়। এক্ষেত্রে তো জোড়া দিয়েই সেতু করা হয়। জোড়া না দিলে তো সেতু হয় না। কিন্তু, উনি (খালেদা জিয়া) জোড়াতালি দিয়ে কী বোঝাতে চেয়েছেন, তা আমার বোধগম্য নয়। তবে, বাংলাদেশে তো একটা প্রচলিত কথা রয়েছে পাগলে কি না কয়, ছাগলে কি না খায়।”

পদ্মাসেতু নির্মাণে প্রথমদিকে বিশ্ব ব্যাংকের সঙ্গে জটিলতা তৈরি হয় সরকারের। পরে নিজস্ব উদ্যোগে ৩০ হাজার কোটি টাকায় পদ্মা নদীর উপর ৬ কিলোমিটার দীর্ঘ সেতু নির্মাণ করছে সরকার।

Print Friendly, PDF & Email