চুয়াডাঙ্গায় দিনে-দুপুরে ব্যাংকে ডাকাতি, ৯ লাখ টাকা লুট

প্রকাশিতঃ 11:59 pm | November 15, 2020

কালের আলো সংবাদদাতা:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে সোনালী ব্যাংকের শাখায় দিনে-দুপুরে ডাকাতির ঘটনা ঘটেছে। হেলমেট পরা চার/পাঁচজন দুর্বৃত্ত ব্যাংকের প্রহরী ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীকে অস্ত্রের মুখে জিম্মি করে আট লাখ টাকার বেশি লুট করেছে বলে দাবি ব্যাংক কর্মকর্তাদের।

ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিক জানান, রবিবার দুপুর ১টার দিকে হেলমেট পরা চার/পাঁচজন ব্যাংকে ঢুকে অস্ত্রের মুখে ব্যাংকের প্রহরী ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীকে জিম্মি করে। এরপর ১০ মিনিটের মধ্যে ব্যাংক থেকে আনুমানিক আট লাখ টাকা লুট করে চলে যায় তারা। দুষ্কৃতিকারীদের প্রত্যেকের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। এর আগে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকদের প্রত্যেকের মোবাইল ফোন কেড়ে নেয় তারা।

ব্যাংকের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকী জানান, দুর্বৃত্তরা অস্ত্রের মুখে ব্যাংকের ভল্ট খুলে দিতে বাধ্য করেন। তবে ওই সময় টাকা তুলতে একজন গ্রাহক ব্যাংকে এসে অস্ত্রধারীদের দেখে ব্যাংক থেকে বের হয়ে যান। তিনি চিৎকার শুরু করেন। এ সময় অস্ত্রধারীরা দ্রুত ব্যাংক থেকে বের হয়ে যান। তাই ভল্টের কোনো টাকা লুট হয়নি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা পুলিশের একাধিক দল, বিজিবি ও সোনালী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, ব্যাংকটিতে কোনো সিসিটিভি ছিল না। এছাড়া নিরিবিলি এলাকায় অবস্থিত এবং প্রহরীরা নিরস্ত্র হওয়ায় দুর্বৃত্তরা সুযোগ নিয়েছে। অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত আছে।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email