দলীয় পদ কেনা-বেচার রাজনীতি আ.লীগ করে না, এটা বিএনপির অভ্যাস

প্রকাশিতঃ 8:13 pm | October 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, দলীয় পদ কেনা-বেচার রাজনীতি আ.লীগ করে না, এটা বিএনপির অভ্যাস। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যখন রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে দল গঠন করলেন তখন বিভিন্ন দলের নেতাকর্মীদের বেচা-কেনা করেছিলেন।

তিনি বলেন, বিএনপির এখন এতটাই দুর্দশা যে সেই দলের নেতাকর্মীদের সঙ্গে কেউ মেয়ের বিয়ে দিতেও চায় না, তাদের সঙ্গে কোনো সম্পর্ক রাখতে চায় না। বিএনপির নেতারা এখন চরম হতাশাগ্রস্ত বলেই তারা বিভিন্ন সময় ভুলভাল কথা বলছেন। বিএনপি নেতাদের কর্মকাণ্ডের কারণে জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) সকালে রোটারী ক্লাব অব কুষ্টিয়ার পক্ষ থেকে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে চারটি আইসিইউ বেড প্রদান অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, প্রতিদিন বিএনপি নেতারা টিভিতে আসছেন, টক শো করছেন। আবার তারাই বলেছেন, মিডিয়ার কণ্ঠরোধ করছে সরকার। বিএনপি ক্ষমতায় থাকতে খালেদা জিয়া আর তারেক রহমানের নানা দুর্নীতি-অপকর্মের কারণে তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বর্তমানে বিরোধী দলে থেকেও তারা কোন জনকল্যাণমূলক কাজ করতে পারছে না।

হানিফ আরো বলেন, প্রতিটি উপনির্বাচনে বিএনপি মনোনয়ন বাণিজ্য করে হতাশ হয়ে পড়েছে। বিএনপি আজ সমাজের কাছে আজ এতটায় অগ্রহণযোগ্য, অপাংক্তেয় হয়ে পড়েছে যে তাদের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর কয়েকদিন আগে বলেছেন যে, বিএনপি করে শুনলে সেই পরিবারে কেউ ছেলেমেয়ের বিয়ে দিতে চায় না।

এ সময় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এস.এম তানভীর আরাফাত, সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. নুরুন নাহার বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও সাধারণ সম্পাদক আজগর আলী, রোটারী ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট শামসুনাহার আলো, রোটারীয়ান অজয় সুরেখা, সৈয়দা হাবিবাসহ অন্যান্য সদস্য এবং হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email