কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কার জিতল ‘লটারি’

প্রকাশিতঃ 10:24 pm | October 15, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

তরুণ নির্মাতা কে এম কনকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’ কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালের আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড জিতেছে।

একটি লটারির টিকেট কীভাবে দুই বন্ধুর সম্পর্ককে প্রভাবিত করে এবং তাদের জীবনে নিয়ে আসে নতুন মোড়; সে গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘লটারি’। এতে অভিনয় করেন ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেটসহ অনেকে।

কে এম কনক বলেন, ‘প্রথম শর্ট ফিল্ম হিসেবে এ কাজ করতে গিয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে। প্রথম নির্মাণেই এ রকম সাফল্যে অত্যন্ত আনন্দিত। আগামী দিনগুলোতে চলচ্চিত্রের সঙ্গে থাকতে চাই।’

চলচ্চিত্রটি এর আগে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংগঠন লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্ক ফেস্টিভ্যালের ফাস্ট টাইম ফিল্মমেকার সেশনস, লিফট অফ সেশনস এবং ফিল্মেরা মিউজিক অ্যান্ড অনলাইন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য মনোনয়ন পায়।

চলচ্চিত্রটি প্রযোজনা করেন নিয়ামুল মুক্তা। চিলেকোঠা ফিল্মসের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির গল্প ও চিত্রনাট্য করেন আল-আমিন হাসান নির্ঝর, সিনেমাটোগ্রাফিতে ছিলেন আবদুল্লাহ আল ফাহিম, প্রোডাকশন ডিজাইনার ছিলেন মুহাম্মাদ তাসনীমুল হাসান, মিউজিক করেন ইমন চৌধুরী, সাউন্ড ডিজাইন করেন রাজেশ সাহা, কালার করেছেন মাহবুব টিপু এবং সহকারী পরিচালনায় ছিলেন আতিকুর রাব্বি, কল্লোল কবির, কামরুল জিন্নাহ ও উইলসন তালুকদার।

কে এম কনক দীর্ঘদিন ধরে পরিচালক রেদওয়ান রনির প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। গত বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘কাঠবিড়ালি’ চলচ্চিত্রে তিনি প্রধান সহকারী পরিচালক হিসেবে যুক্ত ছিলেন।

কালের আলো/ডিএসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email