দেশে করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০

প্রকাশিতঃ 4:46 pm | September 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৭২ জনে দাঁড়িয়েছে। এছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৫৫ হাজার ৩৮৪ জনের করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ১৩৯ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৬৫ হাজার ৯২ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৩টি ল্যাবে ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৩৮২টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এই পর্যন্ত মোট ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ২৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে তিন হাজার ৯৩৫ জন ও নারী এক হাজার ১৩৭ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ১৭ জন রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে দুজন, রংপুর বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

কালের আলো/বিএম/এসএস

Print Friendly, PDF & Email