লাল-সবুজের নতুন রূপে মোহনগঞ্জ এক্সপ্রেস

প্রকাশিতঃ 2:35 pm | September 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

লাল-সবুজের নতুন রূপে যাত্রা শুরু করছে ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে চলাচল করা মোহনগঞ্জ এক্সপ্রেস। ট্রেনের পুরাতন কোচ পরিবর্তন করে ইন্দোনেশিয়া থেকে আনা মিটারগেজ কোচ যুক্ত করে নতুন রূপে এই রুটে ট্রেন পরিচালনা করবে রেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) লাল-সবুজ নতুন ইন্দোনেশিয়ান কোচ দুপুরে প্রথম মোহনগঞ্জের উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছেড়ে যাবে বলে জানিয়েছেন কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

এদিকে, ১৪টি কোচ বিশিষ্ট এই আন্তনগর ট্রেনের আসন সংখ্যা, দিনের বেলা ৬৫৩টি এবং রাতের বেলা ৬৩৮টি। এর মধ্যে শোভন চেয়ার, শীতাতাপ নিয়ন্ত্রিত চেয়ার(এসি চেয়ার স্নিগ্ধা), শীতাতাপ নিয়ন্ত্রিত স্লিপার (এসি সিট/এসি বার্থ) কোচ রয়েছে বলে জান গেছে।

তাছাড়া, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে ছাড়ে এবং রাত ৮টা ৪০মিনিটে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায়। আবার রাত সাড়ে ১১টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকায় আসে ট্রেনটি।

এদিকে, যাত্রা পথে বিমানবন্দর, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা ও মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দেয় ট্রেনটি।

উল্লেখ্য, মোহনগঞ্জ এক্সপ্রেসের পুরাতন কোচগুলো টাঙ্গাইল কমিউটার ট্রেনে যুক্ত করা হবে এবং টাঙ্গাইল কমিউটারের পুরাতন কোচগুলো দিয়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রুটে এক জোড়া নতুন আন্তনগর ট্রেন পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

কালের আলো/এসবি/এমএ

Print Friendly, PDF & Email