বরিশালে ১০ ইউএনও’র বাসভবনে অস্ত্রধারী আনসার মোতায়েন

প্রকাশিতঃ 10:35 pm | September 05, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রত্যেক উপজেলায় ইউএনওদের নিরাপত্তার স্বার্থে ১০ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের নির্দেশের পর বরিশাল জেলার ১০ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিরাপত্তায় তাদের সরকারি বাসভবনের প্রতিটিতে চার জন করে মোট ৪০ অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছেন।

বরিশালের দশ উপজেলা হচ্ছে: বরিশাল সদর, বাকেরগঞ্জ, উজিরপুর, মেহেন্দীগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ, মুলাদী ও হিজলা।

বাকেরগঞ্জের ইউএনও মাধবী রায় বলেন, ‘শনিবার ইউএনও অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি থেকে সভা করে আমাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে আনসার ব্যাটেলিয়ন থেকে মাসিক বেতনভুক্তদের নিয়োগ দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।’

এ ব্যাপারে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আমমার হোসেন জানান, জেলার ১০ উপজেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে চার জন করে আনসার মোতায়েন করা হয়েছে। তারা শনিবার দুপুর থেকেই ইউএনওদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন। সবসময় দুই জন করে পালাক্রমে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদা খানমকে হাতুড়ি দিয়ে পিটিয়ে এবং কুপিয়ে হত্যা চেষ্টার পর ইউএনও দের নিরাপত্তায় এই ব্যবস্থা গ্রহণ করা হলো।

কালের আলো/এসবি/এমআরকে

Print Friendly, PDF & Email