‘সব ষড়যন্ত্রকারী ও হত্যাকারীদের ফাঁসি কার্যকর করতে হবে’

প্রকাশিতঃ 11:06 pm | August 15, 2020

কালের আলো সংবাদদাতা:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীরা জাতিকে কলঙ্কিত করেছিল। সেই কলঙ্ক থেকে জাতিকে মুক্ত করতে সব ষড়যন্ত্রকারী ও হত্যাকারীদের ফাঁসি কার্যকর করতে হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেছে, মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বিশ্বাস করেন তারা সকলে সোচ্চার থাকবেন, আবার যেন কোনো ষড়যন্ত্র না হয়। যে ষড়যন্ত্রে বঙ্গবন্ধুর মতো আমাদের কাউকে হারাতে হয়, যে ষড়যন্ত্রে স্বাধীনতাবিরোধী রাজাকার, আল বদর, আল শামস এবং প্রতিক্রিয়াশীলরা আবার মাথাচাড়া দিয়ে উঠতে পারে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে রক্ষা করতে না পারার ব্যর্থতা ও কলঙ্কের দায় আমাদের সকলের। বর্তমান প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের রক্ষা করতে হবে।

শনিবার (১৫ আগস্ট) সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, সেদিন দল ক্ষমতায় ছিল। জাতির পিতা ও তার পরিবারকে অনুপ্রেবশকারীরা হত্যা করেছিল। আজও দল ক্ষমতায়, দলে অনুপ্রবেশকারীরা যাতে দলের কোনো ক্ষতি করতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। মনে রাখবেন পদ আর ক্ষমতার লোভে আমরা যেন দল না করি। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এটাই হোক আমাদের সবার পরিচয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো। অভাবনীয়, অকল্পনীয় ও বিস্ময়কর সব পরিকল্পনা তিনি সাড়ে তিন বছরের রাষ্ট্র ক্ষমতায় থাকাকালীন করেছিলেন। যখন যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠন ছিল তার মূল টার্গেট, তার ভেতরে তিনি সমস্ত আইন প্রণয়ন করে গেছেন।

রেজাউল করিম বলেন, শেখ হাসিনার সততা, নিষ্ঠা ও অসাম্প্রদায়িক মানসিকতা যখন দেখি, তখন মনে হয় তিনি বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি হিসেবে আমাদের মাঝে আছেন। তিনি চান একটা সুশাসনের সরকার, যে সরকার এদেশের মানুষের সমস্ত আশা-আকাঙ্ক্ষা পরিপূর্ণ করবে। দেশকে উন্নত করবে। তিনি বাংলাদেশকে অভাবনীয় উন্নয়নের জায়গায় নিয়ে এসেছেন। আমরা চাই বাংলাদেশ এগিয়ে চলুক অপ্রতিরোধ্য গতিতে, সমৃদ্ধির অগ্রযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. শাহজাহান খান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার, অ্যাড. কানাই লাল বিশ্বাস, চাঁন মিয়া মাঝি, মো. রেজাউল করিম শিকদার মন্টু প্রমুখ।

পরে মন্ত্রী সদর উপজেলা পরিষদের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা পুষ্পমাল্য অর্পণ করেন।

কালের আলো/এমজিএস/এমএইচএ

Print Friendly, PDF & Email