দেশে করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যা দেড় লাখ ছাড়াল

প্রকাশিতঃ 4:42 pm | August 10, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ দ্রুতগতিতে বাড়তে থাকায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা উদ্বেগ প্রকাশ করলেও আশার আলো দেখাচ্ছে এই রোগ থেকে সুস্থতার হার। দেশে এখন পর্যন্ত দুই লাখ ৬০ হাজার ৫০৭ জন শনাক্ত রোগীর বিপরীতে সুস্থ হয়ে উঠেছেন দেড় লাখের বেশি।

সোমবার (১০ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ক দৈনন্দিন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৬৭ জন। ফলে মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫০ হাজার ৪৩৭ জন। এখন পর্যন্ত রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৭৫ শতাংশ।

ডা. নাসিমা পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৫৫টি এবং পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৪৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮টি। ২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে, তাতে করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯০৭ জনের মধ্যে। ফলে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৬০ হাজার ৫০৭ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৯ জন এবং এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৪৩৮ জন।

কালের আলো/এসআর/এমবিএস

Print Friendly, PDF & Email