সৌদির সঙ্গে মিলিয়ে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন

প্রকাশিতঃ 4:16 pm | July 31, 2020

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতিবছরের মতো এবারও বাংলাদেশের বিভিন্ন স্থানে আজ শুক্রবার(৩১ জুলাই) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

লালমনিরহাট : শুক্রবার সকালে কালীগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ আদায় করেছে কয়েকটি গ্রামের শতাধিক পরিবার।

সকাল ৯টার দিকে উপজেলার মুন্সীপাড়া জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। উপজেলার তুষভাণ্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, চন্দ্রপুর, আমিনগঞ্জ ও মুন্সীপাড়া গ্রামের শতাধিক পরিবারের মুসল্লিরা জামাতে অংশ নেন।

প্রতিবছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা ও ঈদ পালন করেন এসব গ্রামের মানুষ।

মুন্সীপাড়া ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে এ এলাকার মানুষ ঈদুল ফিতর, ঈদুল আজহা, শবেকদর, শবেমিরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুবুজ্জামান আহমেদ বলেন, ‘উপজেলার কয়েকটি গ্রামের মানুষ শুক্রবার ঈদুল আজহার নামাজ আদায় করছেন।’

লক্ষ্মীপুর : সামাজিক দূরত্ব বজায় রেখে আজ শুক্রবার ঈদুল আজহা উদযাপিত হচ্ছে লক্ষ্মীপুরের ১১ গ্রামে।

রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারোঘরিয়া, হোটাটিয়া, শরশোই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপা এবং সদর উপজেলার বশিকপুরসহ ১১ গ্রামের সহস্রাধিক মুসল্লি শুক্রবার ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

আজ সকাল ৭টায় রামগঞ্জ উপজেলার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় ও নোয়াগাঁও বাজারের দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও ঈদগাহ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

মাওলানা ইসহাক (রা.) অনুসারী হিসেবে এসব এলাকার মানুষ পবিত্র মক্কা ও মদিনার সঙ্গে সংগতি রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসব পালন করে আসছেন। এসব গ্রামের বাসিন্দারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন গত ৩৯ বছর ধরে।

ঝিনাইদহ : সৌদি আরবের সঙ্গে মিল রেখে হরিণাকুণ্ডু উপজেলার কয়েকটি গ্রামের শতাধিক মানুষ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

আজ সকালে উপজেলা শহরের চটকাবাড়িয়া-ঈদগাপাড়া জামে মসজিদে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মো. রেজাউল ইসলাম।

দীর্ঘদিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে উপজেলার চিথলীপাড়া, ভালকী, বৈঠাপড়া, ফলসিসহ কয়েকটি গ্রামের মানুষ ঈুদল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছেন।

কালের আলো/এসকে/এমআর

Print Friendly, PDF & Email