অস্ত্র আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে চার্জশিট দাখিল

প্রকাশিতঃ 10:37 pm | July 30, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেওয়া রিজেন্ট হাসপাতালের মালিক শাহেদ করিমের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশ।

বৃহস্পতিবার(৩০ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. শায়রুল ঢাকা মহানগর মুখ্য হাকিম (‌সিএমএম) আদালতে এ চার্জশিট দাখিল করেছেন।

উত্তরা পশ্চিম থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় শাহেদকে। পরদিন করোনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্টসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় শাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে থাকা শাহেদকে নিয়ে গত ১৮ জুলাই রাতে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

এদিকে প্রথম দফায় ১০ দিনের রিমান্ড শেষে গত ২৬ জুলাই আরও পৃথক চার মামলায় তার সাত দিন করে ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় শাহেদকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ৬ জুলাই শাহেদের নিয়ন্ত্রণাধীন উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতাল এর দুটি শাখায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানে ভুয়া করোনা টেস্টের রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। ওই দিনই রিজেন্ট হাসপাতালের দুটি শাখাকেই সিলগালা করেন সারওয়ার আলম। সন্ধ্যায় ওই হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর সাহেদের একের পর এক অপকর্ম প্রকাশ পায়।

কালের আলো/ডিএসকে/এমএইচ

Print Friendly, PDF & Email