পুলিশ ফুটবল ক্লাবের নতুন সভাপতি শেখ মারুফ

প্রকাশিতঃ 10:04 am | July 28, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মুহম্মদ মারুফ হাসান। সম্প্রতি তাকে এ দায়িত্ব দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার)।

সোমবার(২৭ জুলাই) এক প্রেস বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

ডিএমপি মিডিয়া জানায়, এর আগে শেখ মোহাম্মদ মারুফ হাসান বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছেন। তার স্বপ্ন বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব পৃথিবীর সবচেয়ে বড় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট অংশ নেবে। সেই লক্ষ্যকে সামনে রেখে পুলিশ ফুটবল ক্লাবের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

ক্রীড়া অনুরাগী এই পুলিশ কর্মকর্তা ২০১৩ সালে নেপালে অনুষ্ঠিত সাফ-ফুটবল প্রতিযোগিতায় বাংলাদেশ ফুটবল দলের নেতৃত্ব দেন। ২০১৪ সালে ফিফার আমন্ত্রণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রতিনিধি দলের সদস্য হিসেবে ব্রাজিলে অনুষ্ঠিত কংগ্রেসে অংশ নেন এবং বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানসহ বিভিন্ন ম্যাচ উপভোগ করেন। ব্রাজিলের কংগ্রেসে অংশগ্রহণের সময় ব্রাজিলের ফুটবল সুপারস্টার নেইমার এর সাথে শেখ মুহম্মদ মারুফ হাসান সাক্ষাৎ করেন।

ডিএমপি আরও জানায়, কর্মজীবনের পাশাপাশি পুলিশের এই কর্মকর্তার খেলাধুলার প্রতি রয়েছে প্রচণ্ড আগ্রহ অনুরাগ ও ভালোবাসা। বিশেষ করে শৈশব থেকেই ফুটবলের প্রতি রয়েছে তার গভীর অনুরাগ ও অকৃত্রিম ভালোবাসা। ক্রীড়া অনুরাগী এই পুলিশ কর্মকর্তা ক্রীড়া সংগঠনের পাশাপাশি বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি একাধারে মহাসচিব, বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন; প্রেসিডেন্ট, বাশাআপ অ্যাসোসিয়েশন; সহ-সভাপতি, বাংলাদেশ বক্সিং ফেডারেশন; সহ-সভাপতি ও টিম ম্যানেজার, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব; সভাপতি, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব; সভাপতি, বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাব; সভাপতি, খুলনা জেলা সমিতি ঢাকাসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজ নিয়োজিত আছেন।

এছাড়াও তিনি প্রেসিডেন্ট (দুইবার), ঝিনাইদাহ এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন; প্রধান উপদেষ্টা, বাংলাদেশ বাউল সমিতি মানিকগঞ্জ; প্রাক্তন প্রধান সিকিউরিটি অফিসার, এশিয়ান ফুটবল ফেডারেশন (এএফসি); প্রাক্তন সদস্য (নির্বাচিত), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে); সভাপতি, বাংলাদেশ পুলিশ টেনিস ক্লাব; সভাপতি বৃহত্তর খুলনা সমিতি ঢাকাসহ বহু সংগঠনের দায়িত্বে নিয়োজিত ছিলেন।

কালের আলো/এসবি/এমআরকে

Print Friendly, PDF & Email