অবৈধভাবে পত্রিকা প্রকাশের অভিযোগ ফারইষ্ট লাইফের চেয়ারম্যান-সিইও’র বিরুদ্ধে

প্রকাশিতঃ 11:38 am | July 22, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্লাহ’র বিরুদ্ধে অবৈধভাবে ইংরেজি দৈনিক ‘দি নিউজ টুডে’ প্রকাশ করার অভিযোগ উঠেছে।

পত্রিকাটির প্রকাশক এম এ খালেক শাহবাগ থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন।

মঙ্গলবার (২১ জুলাই) শাহবাগ থানায় দায়েরকৃত সাধারণ ডায়েরি (জিডি) নম্বর ৯৪৪।

অভিযোগে বলা হয়, ইংরেজি দৈনিক দি নিউজ টুডে পত্রিকাটি প্রাইম প্রেস এন্ড পাবলিকেশন্স’র পক্ষে এম এ খালেক প্রকাশ করে আসছিলেন। ডিক্লারেশনে উল্লেখিত পত্রিকাটির অফিসের ঠিকানা ৩৬, তোপখানা রোড, ঢাকা- ১০০০।

সম্প্রতি ডিক্লারেশনে উল্লেখিত ঠিকানা পরিবর্তন করে ওয়াহিদ মাসাফি সেন্টার (৭ম তলা), ৭৩, পুরানা পল্টন লাইন, ঢাকা- ১০০০ থেকে প্রকাশ করছিলেন এম এ খালেক। গত ২৪ মার্চ ঠিকানা পরিবর্তনের বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন প্রকাশক।

এদিকে প্রকাশকের অনুমতি ছাড়াই পূর্ববর্তী অফিসের ঠিকানা ও প্রকাশকের নাম ব্যবহার করে পত্রিকাটি প্রকাশ করে তা বাজারে বিক্রি করছেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম (৫২) এবং কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্লাহ (৬০)।

প্রকাশকের ব্যক্তিগত সুনাম ক্ষুন্ন করে ও অবৈধভাবে পত্রিকাটির মালিকানা দখল ও বিজ্ঞাপন বাবদ প্রাপ্ত অর্থ আত্মসাৎ করার উদ্দেশ্যে পত্রিকাটি প্রকাশ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন এম এ খালেক।

অভিযুক্ত অন্যরা হলেন- আক্তার হোসেন মাসুদ (৫৫), মাহফুজুর রহমান (৪৭), মজিবুর রহমান (৪৮) এবং ওয়ালিউল্লাহ খান (৪৭) ।

এর আগে অবৈধভাবে পত্রিকা প্রকাশের জন্য ঢাকা জেলার জেলা প্রশাসকের কাছেও অভিযোগ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল হাসান এ বিষয়ে বলেন, এ সম্পর্কিত একটি জিডি হয়েছে। তবে সরাসরি তদন্ত করার একতিয়ার আমাদের নেই। যেহেতু পত্রিকার বিষয় সে ক্ষেত্রে জেলা প্রশাসক আগে দেখবেন। পরবর্তীতে উনার নির্দেশনা অনুযায়ী আমরা এটা তদন্ত করব। কিছুটা সময় সাপেক্ষ ব্যাপার।

কালের আলো/এসবিআর/এমএম

Print Friendly, PDF & Email