অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকারের : কাদের

প্রকাশিতঃ 5:10 pm | July 09, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আরো:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান কঠোর। অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই। অপরাধী যতই ক্ষমতাধর হোক, তাকে আইনের আওতায় আসতেই হবে।

বৃহস্পতিবার(০৯ জুলাই) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। অনুষ্ঠানে করোনাভাইরাসে আক্রান্ত রেড জোনভুক্ত জেলা এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলোর বিভিন্ন হাসপাতালে উন্নতমানের করোনা প্রতিরোধ সামগ্রী প্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, হাসপাতালে করোনা নমুনা পরীক্ষার ভুয়া সনদ, প্লাজমা ডোনেশন, সুরক্ষাসামগ্রী ক্রয় এবং হাসপাতালের যন্ত্রপাতি সংগ্রহসহ স্বাস্থ্যখাতে নানা অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের শুদ্ধি অভিযান শুরু হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে। যারা জনগণের অসহায়ত্ব নিয়ে অবৈধ ব্যবসা ও প্রতারণা করছে- তাদের বিরুদ্ধে সরকার ‘জিরো টলারেন্স’ নীতিতে অটল।

তিনি বলেন, করোনা সংকটের পাশাপাশি বন্যাদুর্গত অসহায় মানুষের সুরক্ষা সরকারের জন্য নতুন আরেকটি চ্যালেঞ্জ। তবে সংকটের সাহসী ও মানবিক নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে প্রতিবছর নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের সক্ষমতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। দুর্যোগকালে মানবিকতার আধার ও আস্থার ঠিকানা শেখ হাসিনা সব সময় অসহায় মানুষের পাশে রয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় সরকারের নানামুখী উদ্যোগের অংশ হিসেবে ৫০ লাখ মানুষের মধ্যে ২হাজার ৫০০ টাকা করে প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে কিছু কিছু অসামঞ্জস্য ধরা পড়ায় সরকার নিজ উদ্যোগেই তদন্ত ও যাচাই-বাছাই করে প্রকৃত অসহায়দের নিকট সহায়তার টাকা দিচ্ছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক. আবদুর রহমান, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন ও সাখাওয়াত হোসেন শফিক, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দী, ডা. রোকেয়া সুলতানা, সায়েম খান, শাহাবুদ্দিন ফরাজি, আনিসুর রহমান প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email