মানসিক অবসাদ সত্যিই এই যুগের সবচেয়ে কঠিন সমস্যা: জয়া

প্রকাশিতঃ 7:06 pm | June 16, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

বলিউডের প্রতিভাবান অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোক জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। জয়া তার ফেসবুক পেজে সুশান্তের পরিবারের প্রতিও সমবেদনা প্রকাশ করেছেন।

তিনি লিখেছেন, “প্লিজ এই দুঃসময়ে আপনার প্রিয়জনের পাশে দাঁড়ান, কাউকে একা ফিল করতে দেবেন না। অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের আত্মহত্যা এটাই হয়তো বলে দিয়ে গেল। একজন শিল্পীর চলে যাওয়া সত্যিই মেনে নিতে খুব কষ্ট হয়। তার চলে যাওয়ার প্রকৃত কারণ হয়তো পরে জানা যাবে। কিন্তু মানসিক অবসাদ সত্যিই এই যুগের সবচেয়ে কঠিন সমস্যা এবং এর সঙ্গে লড়াই করাটাও। নাম, যশ, খ্যাতি হলেই সেই মানুষটা জীবনে সুখী এ ধারণাটাও সত্যিই ভুল।

প্রতি বছর প্রায় ৮ লাখ মানুষ ডিপ্রেশনের কারণে আত্মহত্যার পথ বেছে নেন। তাই কেউ মনের কথা বলতে চাইলে তাকে সময় দিন। কেউ মনোবিদের কাছে গেলে ‘তুই পাগলের ডাক্তার দেখাস’ এ ধরনের কথা বলে তার মনোবল ভেঙে দেবেন না, বরং তাকে উৎসাহিত করুন। সত্যিই মানসিক অবসাদকে এবার সিরিয়াসলি নেওয়ার সময় এসেছে। কথা হোক। আর আমরাও সবাই সবার পাশে দাঁড়িয়ে একে অন্যের যেন মনের জোর বাড়াতে সাহায্য করি। আর যাই হোক, আমরা আমাদের প্রিয়জনকে মানসিক অবসাদে চলে যেতে দেব না। এই হোক অঙ্গীকার।”

এদিকে সুশান্ত সিংয়ের মামা আর সি সিং দাবি করেছেন, তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের তদন্ত দাবি করেছেন জয়া।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email