আকার বাড়ছে মন্ত্রিসভার: নতুন মুখ যারা

প্রকাশিতঃ 10:51 pm | January 01, 2018

বিশেষ প্রতিবেদক: আকার বাড়ছে মন্ত্রিসভার। অন্তত ৩ জন নতুন মুখ মন্ত্রিসভায় যোগ হচ্ছেন। আর প্রতিমন্ত্রী থেকে পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। তার সঙ্গে লক্ষ্মীপুরের সাংসদ শাহজাহান কামালকে বঙ্গভবনে ডাকা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তারা বঙ্গভবনে শপথ গ্রহণ করবেন বলে জানা গেছে।

সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের ফোন করে মঙ্গলবার বঙ্গভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত মাসে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হক মারা যাওয়ার পর তার পদটি শূন্য রয়েছে। প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্রকে সেই দায়িত্বই দেয়া হচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

বঙ্গভবনে উপস্থিত থাকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে নারায়ণ চন্দ্র চন্দ জানান, মন্ত্রিপরিষদ সচিব সোমবার দুপুর ১২টার একটু পরে তাকে ফোন করেছিলেন। সেই ফোনে তাকে মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

বিভিন্ন সূত্র জানায়, নারায়ণ চন্দ্র চন্দ যেহেতু মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তাকে বঙ্গভবনে শপথের ডাকার অর্থ তিনি পদোন্নতি পাচ্ছেন।

এ দুজন ছাড়াও আরো দুজনকে বঙ্গভবনে ডাকা হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এর মধ্যে তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার এবং রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী রয়েছেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email