বস্তিবাসীদের স্থায়ী সমাধানের চেষ্টা করব: আতিকুল

প্রকাশিতঃ 9:47 pm | January 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চলন্তিকা বস্তির বাসিন্দাদের জন্য স্থায়ী সমাধানের আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

তিনি বলেছেন,

শুকবার(২৪ জানুয়ারি) বিকাল চারটায় মিরপুর সেকশন ৭ এর চলন্তিকা ঝিলপাড় বস্তির পুড়ে যাওয়া অংশ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করব, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে এই সমস্যার স্থায়ী সমাধানের চেষ্টা করব। ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে বস্তিবাসীর জন্য যা যা করা যায়, তার সবই আমি করব। আমি আপনাদের পাশে আছি।

আতিকুল ইসলাম বলেন, এমন ঘটনা সত্যিই হৃদয়বিদারক। আমি এই মানুষগুলোর পাশে আছি। অতীতেও ছিলাম, ভবিষ্যতেও থাকব। গত বছরের ১৬ আগস্ট এখানে একটি দুর্ঘটনা ঘটেছিল। গতরাতে আবার একটি ঘটনা ঘটল। অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলতে চাই এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। টোটকা চিকিৎসার মতো অস্থায়ী কিছুতে এমন ঘটনার সমাধান হবে না, প্রয়োজন স্থায়ী সমাধান। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে এসব সমস্যা সমাধানের জন্য আলোচনা করব।

তিনি বলেন, এই এলাকায় যারা থাকেন তারাও মানুষ। প্রান্তিক গোষ্ঠীর ও খেটে খাওয়া মানুষদের নিয়ে সবসময়েই ভাবেন মাননীয় প্রধানমন্ত্রী। এছাড়াও এমন সময়ে তাদের পাশে এলাকার সংসদ সদস্য, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের সকলেই থাকবেন।

ডিএনসিসির সাবেক এই মেয়র বলেন, বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করব, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে এই সমস্যার স্থায়ী সমাধানের চেষ্টা করব। ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে বস্তিবাসীর জন্য যা যা করা যায় তার সবই আমি করব।

এ সময় আতিকুল ইসলামের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ এলাকার স্থানীয় নেতারা।

উল্লেখ্য, শুক্রবার (২৪ জানুয়ারি) ভোর সোয়া ৪টার দিকে আগুন লাগে চলন্তিকা বস্তিতে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের দেড় ঘণ্টার প্রচেষ্টায় সে আগুন নিয়ন্ত্রণে আসে ভোর পৌনে ৬টার দিকে।

কালের আলো/বিআর/এমএম

Print Friendly, PDF & Email