ময়মনসিংহ জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন

প্রকাশিতঃ 9:05 am | December 06, 2019

বিএনপি

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহ জেলা দক্ষিণ বিএনপি ও মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। র্দীঘদিন পর বহুল প্রতীক্ষিত এ কমিটি অনুমোদন হওয়ায় দলীয় পরিমণ্ডলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ কমিটি অনুমোদন করেছেন বলে জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি জানান, অধ্যাপক একেএম শফিকুল ইসলামকে আহ্বায়ক এবং আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ও অধ্যাপক শেখ আমজাদ আলীসহ ১০ জনকে যুগ্ম আহ্বায়ক করে ৬০ সদস্য বিশিষ্ট মহানগর বিএনপির কমিটি অনুমোদন করা হয়।

কমিটির অন্য যুগ্ম আহ্বায়করা হলেন- কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, ফারজানা রহমান হুসনা, অ্যাডভোকেট এম এ হান্নান খান, কায়কোবাদ মামুন, শামীম আজাদ, একেএম মাহাবুবুল আলম ও লিটন আকন্দ।

অপরদিকে বিএনপির নির্বাহী সদস্য ডা. মাহাবুবুর রহমান লিটনকে আহ্বায়ক এবং জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলমসহ ১১ জনকে যুগ্ম আহ্বায়ক জেলা দক্ষিণ বিএনপির কমিটি গঠিত হয়।

এ কমিটির অন্য যুগ্ম আহ্বায়করা হলেন- ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু, অধ্যাপিকা রায়হানা ফারুক, আখতারুল আলম ফারুক, শুক্কুর মাহমুদ, ডা. মোফাখারুল ইসলাম রানা, আকতারুজ্জামান বাচ্চু, আলহাজ আবুল হোসেন, মাহাবুবুল আলম ও আল ফাত্তাহ মোহাম্মদ আব্দুল হান্নান খান।

তবে উত্তর বিএনপির র্শীষ নেতাদের সমন্বয়হীনতার কারণে আটকে গেছে জেলা উত্তর বিএনপির নতুন কমিটি। এ নিয়ে উত্তর জেলা বিএনপির র্শীষ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রক্রিয়ার সৃষ্টি হয়েছে।

ক্ষোভ প্রকাশ করে দলীয় নেতাকর্মীরা জানান, উত্তর বিএনপিতে বড় বড় পদধারী নেতা বেশি। কিন্তু দলের কাজ হয় খুব কম। তাই কমিটি গঠনেও ঝামেলা বেশি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, কমিটির সব বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবগত আছেন। দ্রুত সময়ের মধ্যেই জেলা উত্তর বিএনপির কমিটিও অনুমোদন পাবে বলে আশাবাদী তিনি।

কালের আলো/

Print Friendly, PDF & Email