পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির সমাবেশ সোমবার

প্রকাশিতঃ 10:45 pm | November 16, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

এছাড়া আগামী ২৮ নভেম্বর বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে গণশুনাণিতে অংশ নেবে দলটি।

শনিবার(১৬ নভেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে একথা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকে পেঁয়াজের দাম হুহু করে বাড়ছে। পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য সিন্ডিকেটরা দায়ী। এদের পেছনে সরকারের মদদপুষ্টরা জড়িত। পেঁয়াজ ছাড়াও দেশে ব্যাপকহারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। দ্রবমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করা হবে।

পদ্মা সেতুর মেয়াদ দেড় বছর বাড়িয়ে প্রকল্পে অর্থ বাড়ানোর সিদ্ধান্ত মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করে ফখরুল বলেন, পুরো প্রকল্পের ব্যয় এখন বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজার কোটি টাকা। মেগা প্রজেক্টের সাথে মেগা দুর্নীতি এবং নতুন করে যোগ হয়েছে মেগা পাচার। মানি লন্ডারিংয়ের মাধ্যমে এসব টাকাগুলো পাচার করা হচ্ছে।

এসময় রেল দুর্ঘটনা ঘটনা ট্রেনে তিনি বলেন, সরকার রেল পরিচালনা ও সড়কে দুর্ঘটনা রোধে ব্যর্থ। সরকার নিজেই যেখানে লাইনচ্যুত হয়ে গেছে, সেখানে রেল কিভাবে লাইনে থাকে।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গা নিধন ও নির্যাতনের জন্য আন্তর্জাতিক পর্যায়ে মামলা হলেও বাংলাদেশ সরকার এখনও তাদের বিরুদ্ধে মামলা না করায় সরকারের অনিহা দেখছে বিএনপি। এ বিষয়ে তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মিয়ানমারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁর প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, রাঙ্গা নূর হোসেনকে নিয়ে যে বক্তব্য দিয়েছে আমরা তার এই বক্তব্যের জন্য তাকে ধিক্কার জানাই এবং তার বিরুদ্ধে সংসদীয় নীতিমালায় ব্যবস্থা নিতে সংসদের প্রতি আহ্বান জানাই। তার এই পদে থেকে এমন বক্তব্য আশা করা যায় না।

বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি উদ্বিগ্ন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী প্রায় পঙ্গুত্ব অবস্থায় চলে এসেছে বলে মেডিকেল বোর্ড বলছে, তার শারীরিক অবস্থা গোপন করে বিএসএমএমইউ পরিচালক গর্হিত কাজ করেছেন।

এসময় তিনি আরো বলেন, আগামীকাল দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করা হচ্ছে। আদালত তার স্বাস্থ্যগত কারণে অনন্ত বেগম জিয়াকে জামিন দিবেন, আদালতের কাছে আমরা সুবিচার আশা করি।

মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিয়ে আগামী ২৮ তারিখ যে গণশুনানির হবে তাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করবে। সেখানে তারা এ বিষয়ে আমাদের যে বক্তব্য তুলে ধরবেন।

এর আগে বিকেল সাড়ে চারটায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বিএনপি মহাসচিব ছাড়াও আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email