ভালুকায় বিকট শব্দে ভবনে বিস্ফোরণ, নিহত ১, বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

প্রকাশিতঃ 3:52 am | March 25, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :
ময়মনসিংহের ভালুকায় ৬ তলা একটি ভবনের তিন তলায় বিকট শব্দে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। এতে অগ্নিদগ্ধ হয়েছেন আরো তিন জন। তাদেরকে ঢাকা ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

শনিবার (২৪ মার্চ) দিনগত রাত ১ টার দিকে উপজেলার মাস্টারবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে পুলিশ পুরো বাড়িটি ঘিরে রেখেছে। ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ কালের আলোকে জানান, ভবনের তিন তলায় ছাত্রাবাসের মতো একটি কক্ষে কয়েকজন থাকতেন বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। রাত ১ টার দিকে সেখানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই একজন মারা যান। বাদ বাকী অগ্নিদগ্ধ ৩ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রকিবুল হাসান দৈনিক কালের আলোকে জানান, বিস্ফোরণে ওই ভবনের ৩ তলার দেয়াল ভেঙে গেছে। আমরা একজনের মরদেহ দেখতে পেরেছি।

ভবনটি জঙ্গি আস্তানা ছিল কীনা এ নিয়েও প্রশ্ন উঠেছে। তবে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম কালের আলোকে জানিয়েছেন, ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা আসার পর জঙ্গি আস্তানা কীনা এটি নিশ্চিত হওয়া যাবে।

ঢাকা মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) প্রলয় কুমার জোয়ার্দার এ বিষয়ে কালের আলোকে বলেন, ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা ভালুকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। জঙ্গি আস্তানার বিষয়টি নিশ্চিত হতে সময় দরকার।

কালের আলো/আরএম/এসএস

Print Friendly, PDF & Email