ঢাকার ডাকা ধর্মঘট প্রত্যাহারের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

প্রকাশিতঃ 6:58 pm | March 19, 2018

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে পরিবহন সেক্টরে নেতৃত্বের দ্বন্দ্বকে কেন্দ্র করে আগামী ২৮ মার্চ ঢাকা জেলা মালিক সমিতি ও ঢাকা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা ৪৮ ঘন্টা ধর্মঘটের প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন।

সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে ট্রাফিক বক্সের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের পালিত হয়।

এতে মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু অনার্স গ্রুপের নেতৃবৃন্দসহ বিভিন্ন মালিক-শ্রমিক সংগঠন অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মাস্তান লিয়াকত আলী ভান্ডারী, বাস,মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু অনার্স গ্রুপের সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাহিদুল ইসলাম জাহিদ,সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আহবায়কও জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মো: আব্দুল জলিল, যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: কাইয়ুম, পাটুরিয়া ঘাট মালিক সমিতির সভাপতি মো: আব্বাস, শুভযাত্রা মিনিবাস মালিক সমিতির সদস্য জুলফিকার প্রমুখ।

বক্তারা, আগামী ২৮ মার্চ ধর্মঘট ডাকার প্রতিবাদ জানিয়ে ওই দিন তা প্রতিহত করার ঘোষনা দেন । সেই সাথে জেলা শ্রমিকলীগ সভাপতি বাবুল সরকারকে চাঁদাবাজ উল্লেখ করে তাকে গ্রেফতারের দাবি জানানো হয় ।

সম্প্রতি ৫ দফা দাবিতে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে আগামী ২৮ মার্চ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয় । পরিবহন সেক্টর নিয়ন্ত্রনকে কেন্দ্র করে কয়েক মাস যাবত মানিকগঞ্জে মালিক-শ্রমিক সংঠগন দুইটির মধ্যে উত্তেজনা চলছে । এর আগেও কয়েক দফা ধর্মঘট ডাকা হয় ।

 

কালের আলো/জেইউভি/ওএইচ

Print Friendly, PDF & Email