সিলেটের বানভাসি অসহায় মানুষের পাশে বিজিবি

প্রকাশিতঃ 9:00 pm | May 30, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

টানা বর্ষণ এবং ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের সীমান্তবর্তী এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এসব অসহায় বানভাসি মানুষদের উদ্ধার তৎপরতা ও খাবার বিতরণসহ বিভিন্ন মানবিক কাজে এগিয়ে এসেছে বিজিবি।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে জৈন্তাপুর উপজেলায় বন্যা দূর্গত এলাকায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসে বিজিবি সদস্যরা। এছাড়া বেশ কয়েকটি এলাকায় বেড়িবাঁধ রক্ষা করতে স্থানীয়দের সাথে নিয়ে কাজ করেন তারা। এ সময় বন্যার্তদের মাঝে রান্না করা খাবারও বিতরণ করেন বিজিব সদস্যরা।

বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় পানিবন্দি দুইশতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে। বিভিন্ন স্থানে বেড়িবাঁধ রক্ষায় স্থানীয়দের নিয়ে কাজ করা হয়। এছাড়া আশ্রয়কেন্দ্রের মানুষদের জন্য ৪৫০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী ও সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email