ঢাকার তাপমাত্রা বেড়েছে প্রায় ৪ ডিগ্রি, রাতে বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিতঃ 6:23 pm | May 19, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার (১৯ মে) ঢাকা বিভাগসহ দেশের বেশকিছু অঞ্চলে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই হিসেবে আজ রাতে রাজধানীতে বৃষ্টি হতে পারে।

এদিকে সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা হয়ে আছে। বৃষ্টি না থাকায় ভ্যাপসা গরমে ভোগান্তিতে আছেন নগরবাসী।

শনিবার (১৮ মে) সন্ধ্যা ৬টা থেকে রবিবার (১৯ মে) বেলা ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায় ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা শনিবার সন্ধ্যা ৬টার আগের ২৪ ঘণ্টায় ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি। এছাড়া আজ ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াসে, যা গতকাল ছিল ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সে হিসাবে রবিবার বেলা ৩টা পর্যন্ত ঢাকায় তাপমাত্রা বেড়েছে প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস ।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, ঢাকায় দিনের তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই। রাতে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমবে। তবে সোমবার (২০ মে) যদি আবারও সূর্য তাপ ছড়ায়, তাহলে আবারও বেড়ে যাবে তাপমাত্রা।

আবহাওয়া অধিদফতর থেকে রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়— রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়— রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

কালের আলো/এমএস/এমডিআর

Print Friendly, PDF & Email