স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হবার আহ্বান বাণিজ্য প্রতিমন্ত্রীর

প্রকাশিতঃ 5:35 pm | May 11, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সিটি ইউনিভার্সিটির স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হয়ে উদ্যোক্তা আহবান জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনের সময়ে মেনিফেস্টোতে কর্মসংস্থানের কথা বলেছিলেন। সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আত্মকর্মসংস্থানে নিয়োজিত হয়ে উদ্যোক্তা হিসেবে কাজ করতে পারে সেভাবে প্রত্যেক গ্রাজুয়েটকে শিক্ষিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ সংশ্লিষ্টদের আহবান জানাচ্ছি আগামীতে শিক্ষার্থীদের কর্মের ব্যবস্থা করতে স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগ যেনো নেয়া হয়। আমি সিটি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা হাজী মকবুল হোসেনকে বিশেষকরে স্মরণ করছি।’

শনিবার (১১ মে) রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না এক্সিবিশন সেন্টারে সিটি ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু,এমপি এসব কথা বলেন।

গ্রাজুয়েটদের অভিনন্দন জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, ‘সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী বিশেষকরে কৃষি অনুষদের শিক্ষার্থীরা আগামীদিনে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারবে । নিজ নিজ কর্মক্ষেত্রে নতুন উদ্ভাবনী চিন্তার মাধ্যমে একটি উন্নত, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে গ্রাজুয়েটদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি বলেন,’ প্রযুক্তির শুধু ব্যবহারকারী না হয়ে প্রযুক্তির উদ্ভাবক হতে। অতিমাত্রায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় না কাটিয়ে, গেমিং না করে, গেইমের উদ্ভাবক হতে হবে।পৃথিবীতে এখন এপ্রেন্টিশীপ, আর্টিকেলশীপ ও ওয়ার্ক এক্সপেরিন্স এই বিষয়গুলির উপর জোর দেয়া হচ্ছে। কারণ এর মাধ্যমে মানুষের মাঝে প্রায়োগিক দক্ষতা তৈরি হয়।’

অনুষ্ঠানে সমাবর্তন বক্তব্য রাখেন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান। অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন সিটি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর বিগ্রে.জেনারেল (অব.) ইঞ্জি. প্রফেসর লুৎফুর রহমান।

কালের আলো/এমএএইচ/ইউএইচ

Print Friendly, PDF & Email