সাকিব-মোস্তাফিজ-সৌম্যকে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 6:06 pm | May 10, 2024

স্পোর্টস ডেস্ক,কারের আলো:

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটিতে জিতে এরইমধ্যে সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ। বাকি দুই ম্যাচের একটিতে আজ স্বাগতিকরা মাঠে নামছে জিম্বাবুয়ের বিপক্ষে।

সিরিজের চতুর্থ ম্যাচে আজ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ার পর এই ম্যাচ দিয়ে একাদশে কয়েকটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

১০ মাস পর জাতীয় দলের একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। আর আইপিএল ছেড়ে দেশে ফেরার পর প্রথম তিন ম্যাচ না খেললেও চতুর্থ ম্যাচ দিয়ে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সৌম্য সরকারও। একাদশ থেকে বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ের জন্য বাকি দুই ম্যাচ হোয়াইটওয়াশ এড়ানো ও সম্মান রক্ষার লড়াইয়ে পরিণত হয়েছে। সফরকারীদের একাদশে এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন জয়লর্ড গাম্বি ও গ্রেইগ আরভিন। ঢুকেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা।

বাংলাদেশের একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক (উইকেটকিপার), রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও সৌম্য সরকার।

জিম্বাবুয়ের একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), জোনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মাদান্ডে (উইকেটকিপার), রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা

কালের/আলো/একে/এমবি

Print Friendly, PDF & Email