প্রথম টি-টোয়েন্টিতে কেমন হবে বাংলাদেশের একাদশ?

প্রকাশিতঃ 9:27 pm | May 02, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

উগান্ডার কাছে হেরেছে। ওই ম্যাচের ফল বিবেচনায় এনে সবাই জিম্বাবুয়েকে ধরা হচ্ছে দুর্বল দল। যদিও এই জিম্বাবুয়েরই আবার শ্রীলঙ্কার সাথে জয়ের রেকর্ড আছে। এমন এক দলের বিপক্ষে খেলা।

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত স্বীকার করেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ই অধিনায়ক হিসেবে তার প্রথম লক্ষ্য। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথাও মাথায় আছে টাইগার দলপতির।

এদিকে দলে প্রধান দুজন নির্ভরযোগ্য ও তারকা ক্রিকেটার সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান নেই। দুজনই চট্টগ্রাম পর্বে খেলবেন না। তাদের ছাড়াই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে শান্তর দল। কেমন হবে বাংলাদেশ একাদশ?

সিরিজ নিয়ে ভক্ত ও সমর্থকদের যত উৎসাহ কমই থাকুক না কেন, একাদশ নিয়ে আগ্রহ আছে সবার। কারণ একটাই, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টিম বাংলাদেশের গঠনশৈলিটা কেমন হয়, তা দেখার ও জানার আগ্রহ সবার।

সাকিব ও মোস্তাফিজ যেহেতু নেই, তাই তাদের ছাড়া দল সাজানোর চেষ্টায় টিম ম্যানেজমেন্ট। আবহাওয়ার কারণে উইকেট শক্ত থাকার সম্ভাবনাই বেশি। বাউন্স নিয়েও তেমন কোন সংশয় নেই খোদ টাইগার অধিনায়কের।

যতদূর জানা গেছে, বাংলাদেশ একাদশের গঠনশৈলি মোটামুটি চূড়ান্ত। ৩ জন পেসার আর ২ জন স্পিনার দিয়েই দল সাজানোর কথা ভাবা হচ্ছে।

যেহেতু মোস্তাফিজ নেই, তাই তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিনকে দিয়ে পেস বোলিং ডিপার্টমেন্ট সাজানোর চিন্তা মোটামুটি চূড়ান্ত।

এর বাইরে স্পিনার কোটায় লেগস্পিনার রিশাদের অন্তর্ভুক্তিও নিশ্চিত বলে জানা গেছে। আর অফস্পিনার কাম লেট অর্ডার শেখ মেহেদিতো থাকবেনই।

এই ৫ বোলারের সঙ্গে ব্যাটার কোটায় লিটন দাস, বাঁহাতি তানজিদ হাসান তামিম, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিককে দিয়ে ব্যাটিং লাইন আপ সাজানোর চিন্তাও নাকি চূড়ান্ত।

তাহলে মিলিয়ে নিন, একাদশ কি দাঁড়ালো? লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক , রিশাদ হোসেন, শেখ মেহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email