সাফ চ্যাম্পিয়ন মেয়েদের অর্থ পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর

প্রকাশিতঃ 5:25 pm | March 11, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের শিরোপাজয়ী বাংলাদেশ দলকে অর্থ পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১১ মার্চ) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

গতকাল বয়সভিত্তিক সাফ টুর্নামেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে নির্দিষ্ট সময়ের খেলা ১-১ গোলে শেষ হয়। পরে টাইব্রেকারে ভারতীয় দলকে হারিয়ে নেপালের মাটিতে শিরোপা উৎসব করে বাংলাদেশের মেয়েরা। পুরো টুর্নামেন্টে তাদের অসাধারণ পারফরম্যান্সে সন্তুষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা (মেয়ে) ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তাদেরকে আমি অভিনন্দন জানাই। তাদের জন্য পুরস্কার রয়েছে।

ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্রীড়া উন্নয়নে নানাভাবে সহযোগিতা করে থাকেন। এবারও তার ব্যত্যয় হচ্ছে না। সাফের শিরোপাজয়ী মেয়েদের নিয়ে তিনি বলেন, ‘১৬ (বছর বয়স) এর নিচে যারা (অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল), তারা তো ভারতকে তিন গোলে হারিয়ে চ্যাম্পিয়ন। তাদেরকে আমি ডাকবো এবং তাদেরকে ডেকে প্রাইজমানি দিয়ে উৎসাহিত করব। ’

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email