সেবার মানসিকতার নিয়ে জনপ্রত্যাশা পূরণ করবে সেনাবাহিনী : সেনাপ্রধান

প্রকাশিতঃ 12:05 am | March 02, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ইতোমধ্যেই সেনাবাহিনী দেশ ও বিদেশে পেশাদারিত্ব দেখিয়ে যাচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বমানের সেনাবাহিনী হিসেবে পরিচিতি পাবে। বাংলাদেশ সেনাবাহিনী সেবার মানসিকতা নিয়ে দেশের জনগণের সকল প্রত্যাশা পূরণ করবে।

শুক্রবার (১ মার্চ) বিকেলে রাজশাহী সেনানিবাসের বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টারে তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে এ রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সেনাপ্রধান বলেন, আমাদের ওপর প্রদত্ত দায়িত্বগুলো আমরা দেশপ্রেম এবং সেবার মানসিকতা নিয়ে জনগণের প্রত্যাশা পূরণ করতে পারবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এছাড়াও আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এ রেজিমেন্টের সকল সদস্যের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে বক্তব্যের শুরুতেই সেনাপ্রধান স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সেনাবাহিনীর আধুনিকায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক দিক-নির্দেশনা ও সকল প্রকার সহায়তার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ বক্তব্য শেষে বেলুন উড়িয়ে এবং কেক কেটে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সেন্টারে তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপর তিনি সেনাবাহিনী প্রধান বীর মিউজিয়াম গ্রাউন্ডে বীর ইউনিটসমূহের বিভিন্ন স্টলসমূহ পরিদর্শন করেন। পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত রশি টানা প্রতিযোগিতা, শারীরিক কসরত প্রশিক্ষণ, হিউম্যান পিরামিড এবং বাদ্যযন্ত্রের মূর্ছনা উপভোগ করেন।

এদিন সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া, কমান্ড্যান্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ।

কালের আলো/ডিএস/এমএম

 

Print Friendly, PDF & Email