রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কাজ করবে ডিএমপি

প্রকাশিতঃ 6:17 pm | February 14, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পবিত্র রমজান মাসে কোনো কুচক্রী মহল যাতে বাজারে দ্রব্যমূল্য নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সমন্বয় করে কাজ করবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেছেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য সবার ক্রয় সীমার মধ্যে রাখতে আমরা কাজ করবো। কেউ যাতে দ্রব্যমূল্য নিয়ে বাজার অস্থিতিশীল করতে না পারে সেজন্য ডিএমপি মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। রমজান শুরু আগেই আমরা এসব কার্যক্রম শুরু করবো।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব) কার্যালয়ে ক্র্যাবের সাবেক সভাপতি মিজান মালিক এর তৃতীয় কাব্যগ্রন্থ ‘মায়াতন্ত্র’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মিজান মালিক শুধু একজন সাংবাদিকই নন, একজন বহুমাত্রিক ও বহুগুণে গুণান্বিত মানুষ। তিনি সৃজনশীল লেখক, কবি ও গীতিকার। আমি তার নতুন গ্রন্থের বহুল প্রচার কামনা করছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন। বাংলাদেশ এখন সারা বিশ্বের কাছে একটি বিস্ময়। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন। বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে এবং সারা বিশ্ব এক সময় বাংলাদেশকে অনুসরণ করবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে বইটির ২০ কপি সংগ্রহ করেন ডিএমপি কমিশনার। অমর একুশে বইমেলায় শ্রাবণ প্রকাশনীর ৪৬৩, ৪৬৪ এবং ৪৬৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

ক্র্যাবের সাধারণ সম্পাদক ও যুগান্তরের সিনিয়র রিপোর্টার সিরাজুল ইসলামের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক আনজীর লিটন। অনুষ্ঠানে ক্র্যাবের সভাপতি কামরুজ্জামানসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email