মেসিদের ছেড়ে ভুল করতে চাই না : খেলাইফি

প্রকাশিতঃ 11:34 am | March 25, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আরও একটি চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা নিয়ে মৌসুম পার করছে প্যারিসিয়ান সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগে সাফল্য পেলেও ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে দলটি বারবার হোঁচট খাচ্ছে। কাতারী ধনকুবের নাসের আল খেলাইফির লাগামহীন পেট্রোডলার খরচেও সাফল্যের দেখা মিলছে না। এরই মধ্যে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিসহ বেশ কয়েকজন তারকা ফুটবলারের ক্লাব ছাড়া গুঞ্জন শোনা যায়। যা নিয়ে এতদিন মুখ খোলেননি খেলাইফি। এবার তিনি জানালেন, পিএসজি থেকে মেসিদের ছেড়ে দিয়ে তিনি কোনো ভুল করতে চান না।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রেজিও রোমানোর এক টুইটে এই তথ্য জানা যায়। এর আগে সংবাদমাধ্যম মার্কার সঙ্গে একটি সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেন পিএসজি মালিক খেলাইফি।

চলতি মৌসুম শেষেই ইতি ঘটতে যাচ্ছে মেসি ও সার্জিও রামোসের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ। সে কারণে মেসিকে জড়িয়ে তার আগামী গন্তব্য হিসেবে উঠে আসে কয়েকটি ক্লাবের নাম। এর মধ্যে সম্প্রতি বেশ গুঞ্জন তুলেছে সাবেক ক্লাব বার্সেলোনা। কাতালান ক্লাবটির নানা পক্ষের মন্তব্যে মেসিকে ফের দলে ভেড়ানোর জোর প্রচেষ্টার কথা শোনা যাচ্ছে।

অন্যদিকে, সার্জিও রামোসের সঙ্গে নাকি ক্রিস্টিয়ানো রোনালদোর নতুন ক্লাব আল-নাসরের কথা চলছে। তিনিও সৌদি ক্লাবটিতে ভিড়তে পারেন বলে খবর বেরিয়েছে। একইসঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারেরও পিএসজি ছাড়া নিয়ে নাটকীয়তা কম হয়নি। তিনি পিএসজি ছাড়ছেন, ইংলিশ কোনো ক্লাবে যোগ দেবেন কিংবা ফরাসি শিবিরেই ক্যারিয়ার শেষ করতে চান বলে নানামুখী খবরে আলোচনা-সমালোচনার কোনো অন্ত মিলছে না!

এদিকে মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে নাসের আল খেলাইফি জানান, ‘আগামীতেও তারকা ফুটবলারদের আমরা পিএসজিতে দেখতে চাই। তাদের সবাইকে রেখে দিতে চাই। আমরা কোনো ভুল করতে চাই না। আমার মনে হয়, আমাদের চলতি সিজনের খেলায় মনোযোগ দেওয়া উচিত।’

তিনি আরও জানান, ‘আমাদের দলে তিনজন সুপারস্টার আছেন। একইসঙ্গে রয়েছে কিছু তরুণ প্রতিভাও। আমরা পুরো দলকে নিয়ে বিশ্লেষণ করতে চাই, আরও কাজ করতে চাই তাদের নিয়ে। গত চারটা বছর ছিল চমৎকার। আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছি, এভাবে প্রতিবছর ধীরে ধীরে উন্নতি করাটাই গুরুত্বপূর্ণ। শিরোপা জেতা সহজ কিছু নয়। কেননা সব বড় দলই এখানে প্রতিযোগিতায় নামে। তাই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য প্রয়োজন- ভাগ্য, যথাযথ প্রচেষ্টা এবং ইনজুরিমুক্ত খেলোয়াড়।’

চ্যাম্পিয়ন্স লিগে ভুলের কোনো সুযোগ নেই। প্রতিবছরই এটি জেতার মানসিকতা নিয়ে ফরাসি ক্লাবটি লড়াই চালিয়ে যাবে বলে জানান খেলাইফি। একইসঙ্গে মনে করিয়ে দেন যে, প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ভুল করলেই তার খেসারত দিতে হয়।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email