ডিসি সম্মেলন শুরু মঙ্গলবার

প্রকাশিতঃ 2:38 pm | January 22, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বর্তমান সরকারের আমলে শেষ জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হবে আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি), চলবে ২৬ জানুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত।

রবিবার (২২ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

তিনি জানান, আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এই সম্মেলন হবে। মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলন উদ্বোধন করা হবে।

এই সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসকরা রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে তাদের কাছ থেকে নির্দেশনা গ্রহণ করবেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

এবার দুটি চিত্র সামনে রেখে জেলা প্রশাসক সম্মেলন হচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রথমটি হলো সরকারের বিভিন্ন নীতি, কৌশল ও নির্দেশনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে মাঠ পর্যায়ের জেলা প্রশাসকরা মতবিনিময় করবেন। এরপর তাদের পক্ষ থেকে নির্দেশনা, অনুশাসন ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দ্বিতীয়ত সরকারের বিভিন্ন নির্দেশনা, নীতি ও অনুশাসন মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে গেলে যে চ্যালেঞ্জের তারা সম্মুখীন হন, যে অভিজ্ঞতা তারা সঞ্চয় করেন বা মাঠ পর্যায়ে যে বাস্তবতার সম্মুখীন হন তারা, তার ভিত্তিতে বিভিন্ন সংস্কারের প্রস্তাব করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email