যত দিন মন্ত্রী আছি তৌহিদুলকে ডিফেন্ড করে যাব : ড. মোমেন

প্রকাশিতঃ 8:24 pm | January 21, 2023

কালের আলো প্রতিবেদক:

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. তৌহিদুল ইসলামের প্রশংসা করে করে তাঁকে ‘ভেরি গুড অফিসার’ ও ‘তুখোড় ছেলে’ হিসেবে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, একটি দল তৌহিদুলের বিপক্ষে লেগেছে। আমি যত দিন মন্ত্রী আছি তত দিন তৌহিদুলকে ডিফেন্ড করে যাব।

শনিবার (২১ জানুয়ারি) সিলেটের চাঁনপুর এলাকায় সুরমা নদীর খননকাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, বর্তমানে তৌহিদুল আমাদের অ্যাম্বাসাডর ইন সিঙ্গাপুর। তাকে আমরা ভিয়েনাতে দিতে চাই। সেখানে গিয়ে মাল্টিন্যাচারাল কাজ আছে আমাদের ধারণা।

তিনি বলেন, সারা দেশেই বোধ হয় এই ক্যারেক্টার, আমরা মানুষকে নিচে নামানোর জন্য উঠেপড়ে লাগি। আর মিডিয়াও ওই লাইনেই আছে। ওপরে ওঠানোর চেষ্টা করে না, খালি নামানোর জন্য। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনেক ডিপ্লোম্যাট আছে, আমাদের একজন ডিপ্লোম্যাট, হি ইজ সাকসেসফুল।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সে যখন অ্যাডমিনিস্ট্রেটিভ পরীক্ষা দেয় তখন সারা বাংলাদেশের মধ্যে সে প্রথম হয়। তারপরে সে তার ব্যাচের ফার্স্টবয় ছিল। এখন ওরে টেনে কিভাবে নামানো যায়, তার জন্য তার মন্ত্রণালয়ের লোকজন, তারই বন্ধুবান্ধবরা কন্টিনিউয়াসলি (ক্রমাগত) কাজ করছে।’

এ সময় তিনি বলেন, ‘তৌহিদুলের শত্রু আছে। শত্রু ওখানে গিয়ে, সে যখন ইতালির মিলানে কনসাল জেনারেল ছিল, কনসাল জেনারেল থাকা অবস্থায় কোনো একটা মেয়েকে তার পেছনে লাগিয়ে দেয়। লাগিয়ে দিয়ে একটা কেলেঙ্কারির চেষ্টা করে। তখন তাকে সাসপেন্ড করা হয়, অনেক ইনভেস্টিগেশন করা হয়, সরকারের অনেক টাকা, আপনাদের টাকা খরচ করা হয়। পরে দেখা যায় একেবারে বানোয়াট। তারপর তার প্রমোশন হয়, তারপর অ্যাম্বাসাডর হয়। এখন তার বিরুদ্ধে আবার লাগছে একদল, তারই বন্ধুবান্ধব হবে। আর না হয় পত্রিকায় এগুলো গেল কিভাবে?’

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email