উন্নয়নের প্রতীক নৌকার আদলে সড়কবাতিতে ঝলমলে মসিকের সড়ক

প্রকাশিতঃ 8:30 pm | January 08, 2023

অনিক খান, ময়মনসিংহ :

দেশের স্বাধীনতা, উন্নয়ন আর সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের প্রতীক নৌকা। নির্বাচনী রাজনীতিতে ব্র‍্যান্ড এই প্রতীকের আদলে ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকার সড়কে স্থাপিত হচ্ছে অত্যাধুনিক স্মার্ট এলইডি বাতি। নগরীর শম্ভুগঞ্জ ব্রিজ থেকে শম্ভুগঞ্জ বাজার গোলচত্বর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়ক নৌকা আকৃতির দৃষ্টিনন্দন এলইডি বাতিতে রোববার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় হয়ে উঠেছে আলোকিত ঝলমলে। পরিচ্ছন্ন, সবুজ ও স্মার্ট ময়মনসিংহ গড়তে নতুন নতুন সড়ক নির্মাণের পাশাপাশি নান্দনিক সড়কবাতিতে নগরীর সৌন্দর্যে নতুন মাত্রা যোগ করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

অন্ধকার তাড়িয়ে আলোর পথে যাত্রায় ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রতিটি এলাকাকেই নবরূপ দিয়ে চলেছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের অদম্য অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের নতুন-পুরাতন প্রতিটি ওয়ার্ডেই সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিতে দিন-রাত একাকার করে কাজ করে চলেছেন অবিরাম। কুড়িয়েছেন প্রশংসাও।

খোলনলচে পাল্টে প্রতিনিয়ত বদলে দিচ্ছেন শিক্ষা ও সংস্কৃতির নগরীকে। বিরতিহীন নানামুখী কর্মযজ্ঞের মাধ্যমে উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে দেশের পরিমণ্ডলে উপস্থাপন করেছেন ময়মনসিংহকে। একজন মেয়র ইকরামুল হক টিটু হয়ে উঠেছেন এখানকার বাসিন্দাদের আস্থা ও বিশ্বাসের প্রতিভূ।

রোববার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের শম্ভুগঞ্জ ব্রিজ উত্তর পাড় এলাকায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) বিভিন্ন এলাকায় আধুনিক সড়কবাতি স্থাপন প্রকল্পের আওতায় প্রায় ৩ কিলোমিটার এলাকায় সড়কবাতির উদ্বোধন করেন মেয়র মো. ইকরামুল হক টিটু ‘স্মার্ট ময়মনসিংহ’ গড়ে তোলার প্রত্যয়দীপ্ত অঙ্গীকার করেছেন।

বিশ্বের উন্নত দেশগুলোর বিভিন্ন শহরে দৃষ্টিনন্দন সড়কবাতি রয়েছে। উন্নত দেশগুলোর মতো ময়মনসিংহ নগীরেও প্রশস্ত সড়ক নির্মাণের পাশাপাশি বিদেশ থেকে আমদানি করা অত্যাধুনিক সড়কবাতি স্থাপন করছে মসিক। ফলে এলাকাবাসী ও পথচারীদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সৌন্দর্যমণ্ডিত আলোকময় হয়ে উঠেছে রাতের ময়মনসিংহ।

কোন রঙ-তুলির আঁচড়ে নয় বাস্তবিক উন্নয়ন ম্যাজিকে অপরূপ ময়মনসিংহ চিত্রপট দৃশ্যমান করতে ৩২ নম্বর ওয়ার্ডবাসীকে নগর পিতা ইকরামুল হক টিটুর নববর্ষের উপহার হিসেবেই নৌকা আকৃতির স্মার্ট এলইডি সড়কবাতি সন্নিবেশিত করা হয়েছে।

শম্ভুগঞ্জ ব্রিজ উত্তর পাড় এলাকায় এই সড়কবাতির উদ্বোধন অনুষ্ঠানে ‘গ্রিন সিটি ক্লিন সিটি’র রূপকার ইকরামুল হক টিটু বলেছেন, ‘ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সড়ক আলোকিতকরণ প্রকল্পের প্রায় ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে৷ এই প্রকল্পের কাজ সম্পন্ন হলে সড়কগুলো আরও আলোকিত হয়ে উঠবে।’

এ সময় ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. এমদাদুল হক মন্ডল, ৩১,৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোছাঃ ফারজানা ববি কাকলি, মসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. জিল্লুর রহমান, ময়মনসিংহ মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনূর রহমান, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/একে/এমএএএমকে

Print Friendly, PDF & Email