জনগণের ওপর আঘাত এলে জবাব দেবে যুবলীগ : শেখ পরশ

প্রকাশিতঃ 5:57 pm | December 30, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জনগণের ওপর আঘাত যুবলীগ জবাব দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

তিনি বলেছেন, আপনারা শুধু ক্ষমতায় আসার জন্য, লোভ-লালসার জন্য রাজনীতি না করে দেশের কথা ভাবলে ভালো হয়। জনগণের রাজনীতি আপনারা করেননি, সারাক্ষণ অপপ্রচারের রাজনীতি নিয়ে পড়ে আছেন। ১০ তারিখে আপনাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। এরপরও শুক্রবার (৩০ ডিসেম্বর) গণমিছিলের ডাক দিয়েছেন। কিন্তু জনগণ ছাড়া আপনারা গণমিছিল কীভাবে করবেন।

তিনি বলেন, দেশের টাকা বিদেশে নিয়ে আরাম-আয়েশে আছেন আর এদেশের তরুণ প্রজন্মকে বিপথে ঠেলে দেবেন, জঙ্গি-সন্ত্রাসী বানাবেন তা হবে না। সেদিন ভুলে যান। জনগণের ওপর আঘাত এলে রাজপথে জবাব দেবে যুবলীগ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে পরশ এসব কথা বলেন।

যুবলীগের চেয়ারম্যান বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখান। তিনি মানুষকে স্বপ্ন দেখাতে জানেন, স্বপ্ন বাস্তবায়নও করতে পারেন। তাই তিনি আমাদের ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নের পর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ মানে কী? স্মার্ট বাংলাদেশ মানে বাংলাদেশের প্রশাসনিক কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা, স্বচ্ছতা, জনগণের অংশগ্রহণ, একটা দুর্নীতিমুক্ত ন্যায় পরায়ণ সমাজ ব্যবস্থা সৃষ্টি করা।

বিরোধীদলের উদ্দেশে তিনি বলেন, আপনাদের বুঝতে হবে এদেশের মানুষ কী চায়? এদেশের জনগণ চায় প্রগতি উন্নতি, শান্তি, স্বচ্ছতা, জবাবদিহিতা। এসব চাহিদা বঙ্গবন্ধু কন্যা সঠিকভাবে পূরণ করেছেন বিধায় পর পর তিনবার তিনি ক্ষমতায় রয়েছেন। আগামী দিনেও তাকে জনগণ ভোট দিয়ে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী বানাবেন।

পরশ বলেন, শেখ হাসিনার অভাবনীয় সাফল্যে আপনারা ভীত-সন্ত্রস্ত। আমাদের পদ্মা সেতু হয়ে গেল, স্বপ্নের মেট্রোরেল হয়ে গেল, সামনেই কর্ণফুলী টানেল হয়ে যাবে। আপনাদের রাজনীতি তো শেষ। তল্পি-তল্পা নিয়ে এখনই প্যাকেটে ভরে, বস্তাবন্দি করে ঘরে ফিরে যান। আপনাদের গণমিছিল গণমিছিল না, আপনাদের ট্যাকটিস বন্ধ করুন। জনগণকে আঘাত করার চেষ্টা করবেন না। আমরা যুবলীগ যতদিন মাঠে আছি, আপনারা জনগণকে স্পর্শ করে দেখান, এদেশের জনগণের জানমালের ওপর হাত দিয়ে দেখান, আপনাদের সেই হাত ভেঙে দেব। আপনারা আপনাদের সীমার মধ্যে থেকে রাজনীতি করবেন বলে আশা রাখি।

বিএনপির উদ্দেশে যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, যাদের সঙ্গে জনগণ নেই তারা আবার কীসের গণমিছিল করবে। গণমিছিলের নামে অগ্নিসন্ত্রাস আর জনগণের জানমালের ক্ষতি করলে আপনাদের রাজপথেই দাঁতভাঙা জবাব দেবে যুবলীগ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, নবী নেওয়াজ।

কালের আলো/এমএম/বিএস

Print Friendly, PDF & Email