মেট্রোরেলে উপচেপড়া ভিড়, স্বপ্ন পূরণ যাত্রীদের

প্রকাশিতঃ 12:17 pm | December 29, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জনসাধারণের বহুল প্রত্যাশিত মেট্রোরেল অবশেষে চলাচল শুরু করেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা ১৫ মিনিটে সাধারণ যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশে ছেড়ে যায়। এর মধ্য দিয়ে দেশের মাটিতে প্রথমবার মেট্রোরেলে চড়ার স্বপ্ন পূরণ করলেন সাধারণ যাত্রীরা।

নতুন নগর পরিবহনটি চালুর প্রথম দিন সকাল থেকে স্টেশনগুলোতে ছিল যাত্রীদের উপড়েপড়া ভিড়। সরেজমিনে সকালে আগারগাঁও মেট্রো স্টেশনে গিয়ে দেখা যায়, মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা।

ফার্মগেট থেকে আসা রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরে প্রথম দিনেই মেট্রোরেলে চড়তে এলাম ইতিহাসের সাক্ষী হতে। নগরবাসীর দীর্ঘদিনের ভোগান্তি অনেকটাই দূর হবে এবার।

মাহফুজুর রহমান নামের এক যাত্রী বলেন, তীব্র যানজটের এই শহরে মেট্রোরেলে চড়তে পারবো, তা কখনো চিন্তা করিনি। দেশের জন্য এটা একটা নতুন যুগ।

জানা গেছে, শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে। আপাতত মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও চলার সময় মাঝের কোনো স্টেশনে যাত্রাবিরতি করবে না।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টিকিট কেটে উত্তরা উত্তর স্টেশন থেকে মেট্রোরেলে ওঠেন তিনি। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল খুলে দেওয়া হয়। আপাতত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। মঙ্গলবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত চলবে এই রেল। তিন মাস পর পূর্ণভাবে যাত্রা করবে মেট্রোরেল।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email