গাজীপুরে সেনাবাহিনীর ফ্রি-মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

প্রকাশিতঃ 7:15 pm | December 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গাজীপুরে বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ এলাকায় ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের শীতকালীন প্রশিক্ষণ এলাকায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এছাড়া এদিন শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, পরিদর্শনের পাশাপাশি জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী গাজীপুরের কাপাসিয়া পাইলট স্কুল মাঠে অসহায়, দুঃস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এ সময় বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ের (বিপসট) কমান্ড্যান্ট মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান এবং ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি অসহায়, দুঃস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সদর দপ্তর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড এর ব্যবস্থাপনায় ৬১ ফিল্ড অ্যাম্বুলেন্স এর সার্বিক তত্ত্বাবধানে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে।

মেডিকেল ক্যাম্পেইনে সম্মিলিত সামরিক হাসপাতালের মেডিসিন, চক্ষু এবং দন্ত বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিভিন্ন ধরনের দীর্ঘস্থায়ী রোগ, গর্ভবতী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদান করছে এবং অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞ দ্বারা চোখের বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ঔষধপত্র বিতরণ করা হয়।

এ সময় সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্য, গণমাধ্যম ব্যক্তি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

সেবামূলক এই ক্যাম্পেইনটি বেসামরিক পরিমন্ডলে বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছে এবং প্রশিক্ষণ এলাকায় শীতবস্ত্র বিতরণের এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে বলে জানা গেছে।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email