রংপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিতঃ 10:21 am | December 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে নগরীর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ মোট ৯ জন রংপুরের মেয়র হওয়ার প্রতিদ্বন্দ্বিতায় আছেন, যাদের মধ্যে দুজন স্বতন্ত্র। বিএনপি ভোটে না থাকায় দ্বিমুখী লড়াইয়ের কথা বলেছেন স্থানীয়রা।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, কুমিল্লা সিটির মতো রংপুরেও ইভিএমে ভোট হচ্ছে। নজরদারির জন্য সব কেন্দ্রে রয়েছে সিসি ক্যামেরা।

কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের দ্বিতীয় সিটি নির্বাচন এটি। ভোট অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সিইসি।

নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email