গাজীপুরে শীতকালীন প্রশিক্ষণ এলাকায় সেনাবাহিনীর ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন

প্রকাশিতঃ 7:33 pm | December 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গাজীপুরে শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় ফ্রি-মেডিক্যাল ক্যাম্পেইন করেছে সেনাবাহিনী।

রবিবার (২৫ ডিসেম্বর) গাজীপুরের আজমতপুর আদর্শ স্কুল এন্ড কলেজে মাঠে সদর দপ্তর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় ৬১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর সার্বিক তত্ত্বাবধানে এ ফ্রি-মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, এ মেডিক্যাল ক্যাম্পেইনে সম্মিলিত সামরিক হাসপাতালের মেডিসিন, চক্ষু এবং দন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা উপস্থিত থেকে চিকিৎসা সেবা প্রদান করেন।

এ মেডিক্যাল ক্যাম্পেইনে আগত স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদেরকে চিকিৎসা সহয়তা প্রদান করা হয়। এছাড়াও স্থানীয় প্রায় ৫০০ জন অসহায় ও দরিদ্র মানুষকে বিনামূল্যে ওষুধ বিতরণ এবং চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বর্ণিত মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধন করেন ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। তিনি ভবিষ্যতেও এ ধরনের মানবিক কর্মকান্ড অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সেনাবাহিনীর অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্য, গণমাধ্যম ব্যক্তিবর্গ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে বলেও জানিয়েছে আইএসপিআর।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email