আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আজ

প্রকাশিতঃ 9:28 am | December 24, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল আজ শনিবার (২৪ ডিসেম্বর)।

এদিম সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে সংগঠনটির ২২তম সম্মেলন। দেশের প্রাচীন ও সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ নিয়মিত বিরতিতে তাদের সম্মেলন করে আসছে। টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকায় দলটির প্রতি বাংলাদেশের মানুষের যেমন আশা-আকাঙ্ক্ষা বাড়ছে তেমনি দেশের মানুষের জন্য তাদের দায়-দায়িত্বও বাড়ছে।

এমন এক সময়ে এবার আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে যখন দলটির সরকার ক্ষমতায় কিন্তু দেশ সত্যিকার অর্থেই কিছু সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। অর্থনৈতিক সংকটটা প্রকট চেহারা নিয়ে সামনে রয়েছে। তবে রাজনৈতিক সংকট নিয়েও এই মুহূর্তে ভাবতে হচ্ছে দলটিকে।

এরইমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি শেষ করেছে দলটি। সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে সাজসাজ রব। সম্মেলনে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় তুলে ধরা হবে। এ বিষয়টি সামনে রেখে সম্মেলনের স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’।

এছাড়া সম্মেলন কেন্দ্র করে যান চলাচল ও গাড়ি পার্কিং বিষয়ে বিশেষ নির্দেশনা দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। ওই নির্দেশনা মেনে আজ রাজধানীতে চলাচল করতে বলা হয়েছে।

সম্মেলন ঘিরে তৈরি করা হয়েছে ‘পদ্মা সেতুর ওপরে নৌকার’ আদলে মঞ্চ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন উদ্বোধনের পর জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর কেন্দ্রীয় নেতারা মঞ্চে আসার পর আধঘণ্টা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

কালের আলো/বিএএ/এনএল

Print Friendly, PDF & Email